ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫

2019-02-16

, ১০ জমাদিউল সানি ১৪৪০

রাজধানীর হাটে গরু আসছে, বিক্রি শুরু আজ

প্রকাশিত: ০৯:৪০ , ১৭ আগস্ট ২০১৮ আপডেট: ১২:২৮ , ১৮ আগস্ট ২০১৮

নিজস্ব প্রতিবেদক: ঈদুল আজহাকে সামনে রেখে জমে উঠতে শুরু করেছে কোরবানীর পশুর হাট। রাজধানীর অস্থায়ী পশুর হাটে এরইমধ্যে আসতে শুরু করেছে গরু-ছাগল। রেপারিরা বলছেন, শনিবার বিকেল থেকে পুরোপুরি জমে উঠবে বেচা-কেনা। চাহিদা মেটাতে এবছর দেশী খামারের গরু-ছাগল গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

পবিত্র ঈদুল আজহার বাকী আর মাত্র চার দিন। রাজধানীর গাবতলী, খিলক্ষেত, আফতাবনগরসহ বেশ কয়েকটি কোরবানীর পশুর হাটে এরই মধ্যে উঠতে শুরু করেছে গরু-ছাগল, মহিষ আর উট। তবে বেচা-কেনা এখনো পুরোদমে শুরু হয়নি।

ইজারাদারারা বলছেন, এবছর ভারতীয় গরুর উপর নির্ভরশীল হতে হবেনা, কারন দেশী গরু-ছাগলের পর্যাপ্ত মজুদ থাকায় তা দিয়েই চাহিদা মেটানো সম্ভব হবে। তবে, মহাসড়কে যানজটের কারনে পশু বোঝাই ট্রাক সময়মতো ঢাকায় ঢুকতে পারছেনা বলে জানান তারা।  

ঈদকে সামনে রেখে ব্যাক্তিগত খামারে গরু-ছাগল লালন পালন করছেন, তরুণ উদ্যোক্তারা। এসব খামারে নেপালী, প্রিজিএন, দেশীসহ নানা জাতের গরু পালন করা হয়েছে এবছর। এসব পশুকে সম্পূর্ণ প্রাকৃতিক খাবার দেয়া হচ্ছে বলে জানান খামারীরা।

পশু চিকিৎসকরা বলছেন, অধিক স্বাস্থ্য সম্মত হওয়ায় এসব খামারে পালিত পশু সম্পূর্ণ নিরাপদ এবং মাংসও সুস্বাদু হয়।

ঈদের তিন দিন আগে হাটগুলোতে কোরবানীর পশু বিক্রি শুরু হওয়ার কথা, সে হিসেবে আগামীকাল শনিবার থেকে আনুষ্ঠানিকভাবে বেচা কেনার চাপ বাড়বে।

 

এই বিভাগের আরো খবর

সর্বস্তরের মানুষের ভালোবাসায় চির বিদায় নিলেন কবি আল মাহমুদ

নিজস্ব প্রতিবেদক: সর্বস্তরের মানুষের ভালোবাসায় চির বিদায় নিলেন ‘সোনালী কাবিন’ খ্যাত কবি আল মাহমুদ। বাংলা একাডেমি প্রাঙ্গণে কবির...

ক্ষমা চাইলেও যুদ্ধাপরাধীদের বিচারকাজ বন্ধ হবে না: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: জামায়াতে ইসলামী ক্ষমা চাইলেও যুদ্ধাপরাধ ও মানবতাবিরোধী অপরাধের বিচার বন্ধ হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ...

বেসরকারিভাবে হজযাত্রার প্যাকেজ, সর্বনিম্ন ব্যয় তিন লাখ ৪৫ হাজার

নিজস্ব প্রতিবেদক: চলতি বছরের হজের জন্য বেসরকারিভাবে সর্বনিম্ন তিন লাখ ৪৫ হাজার ৮০০ টাকার প্যাকেজ ঘোষণা করেছে হজ এজেন্সিজ এসোসিয়েশন অব...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is