ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-19

, ১০ রবিউল আউয়াল ১৪৪০

পানির সংকটে কষ্টে রাজধানীর অনেক এলাকার বাসিন্দা

প্রকাশিত: ০২:৫৯ , ১৭ আগস্ট ২০১৮ আপডেট: ০২:৫৯ , ১৭ আগস্ট ২০১৮

নিজস্ব প্রতিবেদক: পানির সংকটে কষ্টে পড়েছেন রাজধানীর অনেক এলাকার বাসিন্দা। ঢাকার পূর্ব অংশে খিলগাঁও, বাসাবো, কদমতলী, এবং মিরপুর ও মাটিকাটা এলাকার মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যহত হচ্ছে পানির অভাবে। এসব এলাকার কোথাও পানি নেই একমাস কিংবা তারও বেশি সময় ধরে। ভুক্তভোগীরা বলছেন, ওয়াসার কাছে গিয়েও সমাধান পাচ্ছেন না তারা।

রাজধানীর মাটিকাটা এলাকার বাসিন্দা নুসরাত জাহান। স্বামী ও সন্তান নিয়ে তার ছোট্ট সংসার। গত ক’মাস ধরেই এই এলাকায় পানির হাহাকার বলে জানালেন নুসরাত।

আর খিলগাঁওয়ের আদর্শবাগের বাসিন্দারা তিন মাস ধওে পানির কষ্টে আছেন। উত্তর গোড়ান এলাকার একটি পাম্প থেকে বিকল্প লাইনে আসা পানি নিতে এমন দীর্ঘ লাইনে দাঁড়াতে হয় বাসিন্দাদের।

পানির হাহাকার চলছে, মিরপুরের ভাসানটেক, পুরান ঢাকার কলতাবাজারের কাজী আবদুর রউফ সড়ক ও হাজি আবদুল মজিদ লেন এবং গোয়ালঘাট, রোকনপুর, রায় সাহেব বাজার, কাজীবাড়ি ও ভাঙ্গাবাড়ি এলাকাতেও।

ভুক্তভোগীরা জানালেন, ভরা বর্ষায় পানিবন্দি থাকলেও খাবার পানির কষ্টে ভুগতে হয় তাদের।

ঢাকা ওয়াসার আঞ্চলিক এমনকি প্রধান কার্যালয়ে অভিযোগ করেও কোনো প্রতিকার মিলছে না। ফলে বাধ্য হয়েই পানির দাবিতে মানববন্ধন করেন এলাকাবাসী।

এ সংকট নিয়ে কথা বলার জন্য ঢাকা ওয়াসার সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে গেলেও তারা গণমাধ্যমের সাথে কথা বলতে রাজি হননি।

 

এই বিভাগের আরো খবর

কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে চারঘণ্টা পর ফেরি চলাচল শুরু

মাদারীপুর প্রতিনিধি: ঘন কুয়াশার কারণে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে চার ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়েছে। শনিবার- ৪ নভেম্বর দিবাগত রাত...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is