ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

2018-09-19

, ৮ মহাররম ১৪৪০

দৌলতদিয়া ও পাটুরিয়া নৌপথে তীব্র যানজট

প্রকাশিত: ০২:১৬ , ১৭ আগস্ট ২০১৮ আপডেট: ০২:১৬ , ১৭ আগস্ট ২০১৮

রাজবাড়ি প্রতিনিধি: পদ্মা নদীতে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় দৌলতদিয়া ও পাটুরিয়া নৌপথে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও পশু ব্যবসায়ীরা। 

ঈদুল আজহাকে সামনে রেখে রাজবাড়ীর দৌলতদিয়া এবং মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে প্রয়োজন অনুযায়ী ফেরি বাড়ানো হলেও নদীর তীব্র স্রোত ও কোরবানির পশুবাহী গাড়ি প্রবেশ করায় দৌলতদিয়া ঘাটে গাড়ির লম্বা লাইন তৈরি হচ্ছে। 

বৃহস্পতিবার বিকালে দৌলতদিয়া ঘাট এলাকায় মহাসড়কের প্রায় চার কিলোমিটার লম্বা গাড়ির লাইন তৈরি হয়।

গরম আবহাওয়ার মধ্যে অনেক সময় ধরে যানজটে আটকে পড়া পশুদের স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়তে দেখা যায় ব্যবসায়ীদের।

ফেরি কর্তৃপক্ষের দাবি, ঈদকে সামনে রেখে অতিরিক্ত যানবাহনের চাপ, নাব্যতা সংকট এবং নদীতে তীব্র স্রোতের কারণে যানজট বেড়েছে।

এই নৌপথ দিয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ২১টি জেলার গাড়ি পারাপার হয়। শিমুলিয়া-কাঠালবাড়ি নৌপথে নাব্যতা সংকট দেখা দিলে ওই রুটের অধিকাংশ গাড়ি এই নৌপথ দিয়ে পার হওয়ায় ঘাটে বাড়তি চাপ সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) জানায়, এই নৌপথে ছোট-বড় মিলে মোট ১৬টির মতো ফেরি চললেও তিনদিন ধরে সর্বমোট ২১টি ফেরি চলাচল শুরু করেছে।

তবে, সবগুলো ফেরি চলাচল করলে এই বাড়তি চাপ কমবে বলে আশা করেন তারা।

এই বিভাগের আরো খবর

বিভিন্নস্থানে নদী ভাঙন অব্যাহত

ডেস্ক প্রতিবেদন : উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও বৃষ্টি অব্যাহত থাকায় বেড়েই চলেছে লালমনিরহাট জেলার তিস্তা ও ধরলা নদীর ভাঙন। কোনভাবেই ঠেকানো...

নদী ভাঙ্গনে বাগেরহাটে ঢাকা-পিরোজপুর মহাসড়ক অচল

বৈশাখী ডেস্ক: বাগেরহাটের মধুমতি নদীর বিভিন্ন স্থানে শুরু হয়েছে ভাঙন। এতে জেলার কলাতলা ইউনিয়নে ঢাকা-পিরোজপুর মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।...

ঝুঁকিপূর্ণ ভবনে চলছে গাইবান্ধা উপজেলা পরিষদের কার্যক্রম

গাইবান্ধা প্রতিনিধি : ঝুঁকিপূর্ন প্রশাসনিক ভবনে চলছে গাইবান্ধা সদর উপজেলা পরিষদের কার্যক্রম। যেকোনো সময় ধসে পড়ার আশংকা থাকলেও, ঝুঁকি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is