ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-21

, ১২ রবিউল আউয়াল ১৪৪০

বাজারে বেড়েছে মসলার দাম

প্রকাশিত: ০১:২৫ , ১৭ আগস্ট ২০১৮ আপডেট: ০১:২৫ , ১৭ আগস্ট ২০১৮

নিজস্ব প্রতিবেদক: কোরবানির ঈদকে সামনে রেখে রাজধানীর বাজারগুলোতে বেড়েছে সব ধরনের মসলার দাম। এক সপ্তাহের ব্যবধানে কেজিপ্রতি প্রায় ১০ থেকে ২০ টাকা বেড়েছে পেঁয়াজ, রসুন ও আদার দাম। একই সাথে দাম বেড়েছে জিরা, দারুচিনি, গোলমরিচ, এলাচ ও কিচমিসের। বাড়তি দামে ক্রেতারা হতাশার কথা জানালেও বিক্রেতারা বলছেন, এবার কোরবানির ঈদে মসলার দাম খুব বেশি বাড়েনি। এদিকে, এ সপ্তাহেও সবজি এবং মাছের বাজার চড়া। তবে আগের দামেই বিক্রি হচ্ছে গরু ও খাসির মাংস।

বরাবরই কোরবানির ঈদে সব ধরনের মসলার চাহিদা বেড়ে যায়। রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, আজ ছুটির দিনে মসলা, সেমাই ও চিনির দোকানে ক্রেতা সমাগম বেশি।

ক্রেতাদের চাহিদা বাড়ার সাথে সাথে বাজারগুলোতে প্রায় সব ধরনের মসলার দামই বেড়েছে। রসুন গেলো সপ্তাহের চেয়ে ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৫৫ টাকায় । আদার দামও বেড়েছে কেজিপ্রতি অন্তত ১০ টাকা। খুচরা বাজারে শ্রীলঙ্কান আদা বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকা আর  চায়না আদা বিক্রি হচ্ছে ১০০ থেকে ১১০ টাকা। তবে ভারতীয় পেঁয়াজ কেজিতে পাঁচ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৬০ টাকায়।

এদিকে, লবঙ্গ বিক্রি হচ্ছে ৩০০, জিরা ৪০০,  দারুচিনি ৪০০, এলাচ  ১ হাজার ৮০০ টাকা কেজি দরে। বাড়তি দামে ক্রেতারা হতাশ, বিক্রেতারা স্বাভাবিক ভাবেই দেখছেন।

অন্যদিকে গেল সপ্তাহের মতো এ সপ্তাহের বাজারে সব ধরনের সবজির দামই বাড়তি রয়েছে। আর বাজারগুলোতে মাছের পর্যাপ্ত আমদানি থাকা সত্বেও বাড়তি দাম নিয়ে  ক্রেতাদের অভিযোগ রযেছে।

আর মাংসের বাজারে ক্রেতা সমাগম কিছুটা কম থাকায় দাম রয়েছে আগের মতোই।

 

এই বিভাগের আরো খবর

প্রধানমন্ত্রীর দপ্তরে রিটার্নিং কর্মকর্তাদের ব্রিফ করার অভিযোগ বিএনপির

নিজস্ব প্রতিবেদক: আসন্ন একাদশ সংসদ নির্বাচনে সরকারি দলের পক্ষে কাজ করতে রিটার্নিং কর্মকর্তাদের প্রধানমন্ত্রীর দপ্তরে ডেকে নিয়ে ব্রিফ...

আমজাদ হোসেনের স্বাস্থ্যের অবনতি, চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী 

নিজস্ব প্রতিবেদক: লাইফ সাপোর্টে থাকা চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেনের শারীরিক অবস্থা ক্রমশই অবনতির দিকে যাচ্ছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।...

বিদ্যুৎ ও আইসিটি খাতে দক্ষিণ কোরিয়ার সহায়তা চান প্রধানমন্ত্রী

কূটনৈতিক প্রতিবেদক: দেশে বিদ্যুৎ উৎপাদন ও আইসিটি প্রশিক্ষণকেন্দ্র স্থাপনে দক্ষিণ কোরিয়ার বিনিয়োগ ও সহযোগিতা কামনা করেছেন প্রধানমন্ত্রী...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is