ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

2018-09-26

, ১৫ মহাররম ১৪৪০

বাজারে বেড়েছে মসলার দাম

প্রকাশিত: ০১:২৫ , ১৭ আগস্ট ২০১৮ আপডেট: ০১:২৫ , ১৭ আগস্ট ২০১৮

নিজস্ব প্রতিবেদক: কোরবানির ঈদকে সামনে রেখে রাজধানীর বাজারগুলোতে বেড়েছে সব ধরনের মসলার দাম। এক সপ্তাহের ব্যবধানে কেজিপ্রতি প্রায় ১০ থেকে ২০ টাকা বেড়েছে পেঁয়াজ, রসুন ও আদার দাম। একই সাথে দাম বেড়েছে জিরা, দারুচিনি, গোলমরিচ, এলাচ ও কিচমিসের। বাড়তি দামে ক্রেতারা হতাশার কথা জানালেও বিক্রেতারা বলছেন, এবার কোরবানির ঈদে মসলার দাম খুব বেশি বাড়েনি। এদিকে, এ সপ্তাহেও সবজি এবং মাছের বাজার চড়া। তবে আগের দামেই বিক্রি হচ্ছে গরু ও খাসির মাংস।

বরাবরই কোরবানির ঈদে সব ধরনের মসলার চাহিদা বেড়ে যায়। রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, আজ ছুটির দিনে মসলা, সেমাই ও চিনির দোকানে ক্রেতা সমাগম বেশি।

ক্রেতাদের চাহিদা বাড়ার সাথে সাথে বাজারগুলোতে প্রায় সব ধরনের মসলার দামই বেড়েছে। রসুন গেলো সপ্তাহের চেয়ে ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৫৫ টাকায় । আদার দামও বেড়েছে কেজিপ্রতি অন্তত ১০ টাকা। খুচরা বাজারে শ্রীলঙ্কান আদা বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকা আর  চায়না আদা বিক্রি হচ্ছে ১০০ থেকে ১১০ টাকা। তবে ভারতীয় পেঁয়াজ কেজিতে পাঁচ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৬০ টাকায়।

এদিকে, লবঙ্গ বিক্রি হচ্ছে ৩০০, জিরা ৪০০,  দারুচিনি ৪০০, এলাচ  ১ হাজার ৮০০ টাকা কেজি দরে। বাড়তি দামে ক্রেতারা হতাশ, বিক্রেতারা স্বাভাবিক ভাবেই দেখছেন।

অন্যদিকে গেল সপ্তাহের মতো এ সপ্তাহের বাজারে সব ধরনের সবজির দামই বাড়তি রয়েছে। আর বাজারগুলোতে মাছের পর্যাপ্ত আমদানি থাকা সত্বেও বাড়তি দাম নিয়ে  ক্রেতাদের অভিযোগ রযেছে।

আর মাংসের বাজারে ক্রেতা সমাগম কিছুটা কম থাকায় দাম রয়েছে আগের মতোই।

 

এই বিভাগের আরো খবর

বাংলাদেশেও বিশ্বের সবচেয়ে নিরাপদ পোশাক কারখানাগুলো আছে: বার্নিকাট

নিজস্ব প্রতিবেদক: বিশ্বের সবচেয়ে নিরাপদ কারখানারগুলো মধ্যে বাংলাদেশের তৈরি পোশাক কারখানাগুলো রয়েছে বলে জানিয়েছেন মার্কিন রাষ্ট্রদূত...

বিএনপির জনসভা দুইদিন পেছালো

নিজস্ব প্রতিবেদক: ঢাকায় বিএনপির জনসভা দুইদিন পেছানোর ঘোষণা দিলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ঢাকায় বৃহস্পতিবার ২৭...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is