ঢাকা, শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫

2018-05-25

, ১০ রমজান ১৪৩৯

না ফেরার দেশে লাকী আখন্দ

প্রকাশিত: ০৮:০০ , ২১ এপ্রিল ২০১৭ আপডেট: ০৮:০০ , ২১ এপ্রিল ২০১৭

নিজস্ব প্রতিবেদক : আশির দশকের জনপ্রিয় সুরকার, শিল্পী ও সংগীত পরিচালক লাকী আখন্দ আর নেই। আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর মিডফোর্ড হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

গত বছরের ১ সেপ্টেম্বর লাকী আখন্দের ফুসফুসে ক্যানসার ধরা পড়ে। এরপর তাঁকে ব্যাংককের একটি হাসপাতালে তাঁর চিকিৎসা করানো হয়। থাইল্যান্ডের পায়থাই হাসপাতালে তাঁর যকৃতে অস্ত্রোপচারও করা হয়। এরপর দেশে এসে কিছুদিন থাকার পর গত বছরের নভেম্বরে আবারও ব্যাংককে গিয়ে শরীরে ছয়টি কেমো নিতে হয়েছিল তাঁকে। কেমো শেষ করে গত ২৬ মার্চ দেশে ফেরেন তিনি।

চলতি বছরেও ঢাকার তিনটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন লাকী আখন্দ। তাঁর শরীরে মোট নয়টি কেমো দেওয়া হয়েছিল। কেমো দেওয়া শেষ হলে চিকিৎসকরা তাঁকে বাসায় কিংবা পাহাড়ে গিয়ে থাকার পরামর্শ  দিয়েছিলেন।

অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা লাকী আখন্দ। তাঁর গাওয়া ও সুরের উল্লেখযোগ্য গানগুলো হলো ‘এই নীল মণিহার’, ‘আমায় ডেকো না’, ‘আগে যদি জানতাম’, ‘আবার এলো যে সন্ধ্যা’, ‘মা-মনিয়া’,  ‘কবিতা পড়ার প্রহর এসেছে’, ‘বিতৃষ্ণা জীবনে আমার’, ‘যেখানে সীমান্ত তোমার’, ‘ভালোবেসে চলে যেও না’, ‘লিখতে পারি না কোনো গান’, ‘কি করে বললে তুমি’ ইত্যাদি। 

এই বিভাগের আরো খবর

শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চির নিদ্রায় শায়িত সাংবাদিক কামাল উদ্দিন

নিজস্ব প্রতিবেদক: দৈনিক কালের কণ্ঠ পত্রিকার সিনিয়র সম্পাদনা সহকারী মোহাম্মদ কামাল উদ্দিনের প্রথম জানাজার জাতীয় প্রেসক্লাবের অনুষ্ঠিত...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is