ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

2018-09-22

, ১১ মহাররম ১৪৪০

ট্রেড ফেয়ারে যোগ দিতে ভারতে গেলেন শিল্পমন্ত্রী

প্রকাশিত: ০৬:১৪ , ১৬ আগস্ট ২০১৮ আপডেট: ০৬:১৪ , ১৬ আগস্ট ২০১৮

নিজস্ব প্রতিবেদক: ইন্টারন্যাশনাল মেগা ট্রেড ফেয়ার-২০১৮ তে অংশ নিতে ভারতে গেলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। আজ বৃহস্পতিবার মেলায় অংশগ্রহণের জন্য তিনি ঢাকা ত্যাগ করেন।

ভারতের নয়াদিল্লিতে আগামীকাল শুরু হতে যাচ্ছে ইন্টারন্যাশনাল মেগা ট্রেড ফেয়ারের এবারের আসর। নয়াদিল্লির নয়দায় এক্সপো সেন্টারে অনুষ্ঠিত হতে যাওয়া এ মেলার আয়োজন করেছে ভারতের দ্য বেঙ্গল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ।

এ মেলায় বাংলাদেশের ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তাদের পাশাপাশি আরও অংশগ্রহণ করবে বিশ্বের বিভিন্ন দেশের ব্যবসায়ী, শিল্প উদ্যোক্তা, নীতি নির্ধারক, সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা, আন্তর্জাতিক সংস্থা, উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান ও সুশীল সমাজের প্রতিনিধিরা। 
 
শল্পমন্ত্রী মনে করেন, এতে বাংলাদেশের ক্ষুদ্র ও হস্তশিল্প উদ্যোক্তাদের পণ্য বিপণন ও বাজার প্রসারের সুযোগ তৈরি হবে। পাশাপাশি সুদৃঢ় হবে দুই দেশের মধ্যে অর্থনৈতিক ও কৌশলগত বন্ধন। এছাড়া, এ উদ্যোগ অংশগ্রহণকারী সকল দেশগুলোর সাথে বাংলাদেশের ব্যবসায়িক সম্পর্ক জোরদারে ভূমিকা রাখবে বলেও মনে করেন আমু। 

আগামী ১৮ আগস্ট শিল্পমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।
 

এই বিভাগের আরো খবর

ন্যূনতম মজুরি পুনর্বিবেচনা চেয়ে মন্ত্রণালয়ে ‘আপত্তিপত্র’ জমা

নিজস্ব প্রতিবেদক: সরকারের ঘোষিত ন্যূনতম মজুরি আট হাজার টাকা প্রত্যাহার করে ১৬ হাজার টাকা করার দাবিতে ২১ সেপ্টেম্বর সারাদেশের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is