ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৩৯
শিরোনামঃ
চির নিদ্রায় শায়িত চট্টল বীর মহিউদ্দিন চৌধুরী মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রামে শোকের ছায়া মানুষের অন্তরে মহিউদ্দিন চৌধুরী জননেতা হিসেবেই বেঁচে থাকবেন স্বপ্নের ফেরিওয়ালা মহিউদ্দিন চৌধুরী মহান বিজয় দিবস উদযাপনে দেশজুড়ে নানা আয়োজন  সুশাসন প্রতিষ্ঠায় বারবার হোচট খেয়েছে বাংলাদেশ নাটোরে চালু হয়নি কৃষকদের ৫টি শস্য মার্কেট কুমিল্লায় বাস চাপায় নিহত দুই রংপুর সিটি নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ মুহূর্তে জমজমাট রাজধানীর বাজারে পেঁয়াজের দাম বেড়েছে দ্বিগুণ টি-টেন ক্রিকেট লিগে কেরেলা কিংসের জয় হাসপাতালে জনবল-শয্যার অভাবে চিকিৎসা বঞ্চিত ঝিনাদহের নিউমোনিয়া আক্রান্ত শিশুরা পূর্ব জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী হিসেবে সৌদি বাদশাহর স্বীকৃতি নির্বাচনের আগে সংস্কারের জন্য ৩১ প্রস্তাবনা চূড়ান্ত  নেপালে নির্বাচনে বামপন্থী জোটের জয় চট্টগ্রামে রেডকিন সমাধিতে রাশিয়ার সশস্ত্র বাহিনীর শ্রদ্ধা ত্রিদেশীয় ও বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের সময়সূচি ঘোষণা রংপুর সিটি নির্বাচনে বিএনপি প্রার্থীকে সরিয়ে দেয়ার ষড়যন্ত্র হচ্ছে টাঙ্গাইলে ৩০ কিলোমিটার এলাকায় যানজট  থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাবি সলিমুল্লাহ হলে ছাত্রলীগের দুই গ্র“পের সংঘর্ষে আহত ১০

প্রকাশিত: ০৪:৩৫ , ২১ এপ্রিল ২০১৭ আপডেট: ০৪:৩৫ , ২১ এপ্রিল ২০১৭

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলে আসন দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের হল সভাপতি ও সাধারণ সম্পাদকের সমর্থকদের মধ্যে সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার রাত ১১ টার দিকে হল ছাত্রলীগের সভাপতি তাহসান আহমেদ রাসেল ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান তাপসের সমর্থকদের মধ্যে এই সংঘর্ষ হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আমজাদ আলী জানান, এই ঘটনায় যারা জড়িত আছেন তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আহতদের মধ্যে অনেককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে রাখা হয়েছে। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, হলের টেলিভিশন কক্ষের উপরে দ্বিতীয় তলার বারান্দার একটি কক্ষের আসন নিয়ে বুধবার রাসেল ও তাপসের সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি হয়।

সে সময় তাপসের সমর্থক একজনকে মারধর করা হলে বৃহস্পতিবার রাতে দুই পক্ষ হলের মধ্যে সংঘর্ষে জড়ায়।

এ সময় রড ও লাঠি নিয়ে দুই পক্ষের নেতাকর্মীদের পরস্পরের ওপর চড়াও হতে দেখা যায় বলে জানান প্রত্যক্ষদর্শী কয়েকজন শিক্ষার্থী।

পরে সভাপতি রাসেলের সমর্থকরা টিভি রুমের ওপরে দ্বিতীয় তলায় অবস্থান নেয় এবং সাধারণ সম্পাদক তাপসের সমর্থকরা মাঠে অবস্থান নেয়। গভীর রাতে বেশ কিছু সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া এবং ঢিল ছোড়াছুড়ি চলে।

পরে প্রক্টর আমজাদ আলী এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন।

সংঘর্ষের মধ্যে দ্বিতীয় তলার বারান্দায় তাপসের সমর্থকদের দশটি কক্ষ ভাংচুর করা হয়। ঢিল লেগে ভেঙে যায় বেশ কয়েকটি জানালার কাঁচ।

সাধারণ সম্পাদকের সমর্থকদের তিনটি ল্যাপটপও চুরি হয়েছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে জানতে চাইলে হল ছাত্রলীগের সভাপতি তাহসান আহমেদ রাসেল সাংবাদিকদের জানান, সিট নিয়ে ঝামেলা হয়েছিল। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।
 

এই বিভাগের আরো খবর

রংপুর সিটি নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ মুহূর্তে জমজমাট

রংপুর প্রতিনিধি: শেষ মুহূর্তে জমজমাট হয়ে উঠেছে রংপুর সিটি করপোরেশন নির্বাচনের প্রচার-প্রচারণা। প্রার্থীরা ঘুরছেন ভোটারদের দ্বারে...

শিগগিরই কমিশনকে দিচ্ছে কমিটি 

নির্বাচনের আগে সংস্কারের জন্য ৩১ প্রস্তাবনা চূড়ান্ত 

নিজস্ব প্রতিবেদক: আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে গণপ্রতিনিধিত্ব আদেশে সংস্কারের জন্য ৩১টি প্রস্তাবনা নির্বাচন কমিশনকে দিতে যাচ্ছে...

রায়েরবাজার বধ্যভূমিতে সকল যুদ্ধাপরাধীদের বিচার দাবি

নিজস্ব প্রতিবেদক: শহীদ বুদ্ধিজীবী দিবসে রায়েরবাজার বধ্যভূমিতে শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের ঢল নামে। সকাল থেকেই বিভিন্ন রাজনৈতিক,...

হত্যায় জড়িতদের নির্মূলের দাবি

শহীদ বুদ্ধিজীবী দিবস আজ 

নিজস্ব প্রতিবেদক: আজ শহীদ বুদ্ধিজীবী দিবস। নয় মাসের মুক্তিযুদ্ধের একেবারে শেষ মুহূর্তে, বিজয়ের সূর্য্য যখন উঁকি দিচ্ছিলো তখনই একাত্তরের...

বিএনপি নির্বাচনে না আসলে গণতন্ত্র বাধাগ্রস্ত হবে না

নিজস্ব প্রতিবেদক: বিএনপি নির্বাচনে না আসলেও গণতন্ত্রের পথে কোনো বাধার সৃষ্টি হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is