ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

2018-09-22

, ১১ মহাররম ১৪৪০

ট্রায়াল রুমে গোপন ক্যামেরা!

প্রকাশিত: ০৮:৪৭ , ১২ আগস্ট ২০১৮ আপডেট: ০৮:৪৭ , ১২ আগস্ট ২০১৮

ডেস্ক প্রতিবেদন: কেনাকেটা করতে শপিং মলে যাননা এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। অনেকে শখ করে কেনাকাটা করতে মার্কেটে যায়। আবার অনেকে প্রয়োজনে কেনাকাটা করতে মার্কেটে যায়। কেউ কেউ আবার সপ্তাহে দু'একদিন শপিংয়ে না গেলে শান্তি পান না। তবে, যেভাবেই হোক কেনাকাটা করতে মার্কেটে যেতেই হবে। আর কেনাকাটা করতে গিয়ে সেখানে নিজের পছন্দমতো জিনিসগুলো ট্রায়াল রুমে চেক করে তবেই কেনেন। আজকাল আমাদের দেশের বড় বড় শপিংমলগুলোতে এই ট্রায়াল রুমের ব্যবস্থা আছে। ট্রায়াল রুমে চেক করে জিনিস কেনাটা দোষের কিছু নেই। তবে সামান্য একটু অসতর্কতা আপনার জীবনে বিপদের কারণ হতে পারে।  কারণ ট্রায়াল রুমে লুকিয়ে রাখা গোপন ক্যামেরায় কখন নারীদের আপত্তিকর ছবি বা ভিডিও তোলা হচ্ছে তার টের পাওয়া যায় না! এর ফলে নিজের অজান্তেই নারীদের নানা অপরাধের শিকার হতে হয়।  কীভাবে বুঝবেন ট্রায়াল রুমে  গোপনে ক্যামেরা লুকিয়ে রাখা হয়েছে:
১. ট্রায়াল রুমে প্রবেশের সাথে সাথে ভালো করে পরীক্ষা করুন রুমে বা বাথরুমে লাগানো কাঁচ। কাঁচের উপর একটি আঙুল রেখে দেখুন। যদি দেখেন কাঁচের উপর রাখা আঙুল আর আয়নায় দেখতে পাওয়া আঙুলের প্রতিফলনের মধ্যে সামান্য দূরত্ব রয়েছে, তাহলে বুঝবেন সব ঠিক আছে। কিন্তু যদি আয়নার উপর রাখা আঙুল আর তার প্রতিফলনের মধ্যে কোনো দূরত্ব না থাকে তাহলে বুঝতে হবে ওই আয়নায় লুকানো আছে গোপন ক্যামেরা।
২. গোপন ক্যামেরা বিদ্যুতের প্লাগ, হ্যাঙ্গার, বোতাম, চশমা, পেন, হুক, জুতো, বেল্টের মধ্যে অনায়াসে লুকিয়ে রাখা যায়। তাই ট্রায়াল রুমে ঢুকে ভালো করে চারপাশের জিনিসগুলো ভালভাবে দেখে নিন।
৩. ট্রায়াল রুমে ঢুকে সব লাইট বন্ধ করে দিয়ে চারিদিকে তাকিয়ে দেখুন। ঘরের মধ্যে কোথাও লাল বা সবুজ আলোর বিন্দু দেখা গেলে বুঝবেন যে সেখানে ক্যামেরা লুকিয়ে রাখা হয়েছে।
সবসময় সতর্ক থাকুন। সাবধানতাই ডিজিটাল দুনিয়ায় নিজেকে রক্ষা করতে পারবে।  
 

 

এই বিভাগের আরো খবর

কাল পবিত্র আশুরা

নিজস্ব প্রতিনিধি: আগামীকাল শুক্রবার পবিত্র আশুরা। মুসলিম উম্মাহর জন্য এক তাৎপর্যময় ও শোকাবহ দিন। নফল রোজা, নামাজ, জিকির-দোয়া মাহফিলের ভেতর...

ঘরে বানান চায়নিজ চিলি চিকেন

ডেস্ক প্রতিবেদন: চিলি চিকেন খাবারটি অন্যান্য দেশের মতো আমাদের দেশেও দারুন জনপ্রিয়। চাইনিজ খাবারের কথা মনে হলেই চিলি চিকেনের অসাধারণ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is