ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

2018-09-25

, ১৪ মহাররম ১৪৪০

হিলি স্থলবন্দরে বেড়েছে পেঁয়াজের দাম

প্রকাশিত: ০১:১০ , ১১ আগস্ট ২০১৮ আপডেট: ০১:১০ , ১১ আগস্ট ২০১৮

হিলি প্রতিনিধি: কোরবানি সামনে রেখে দিনাজপুরের হিলি স্থলবন্দরের পাইকারী বাজারে বেড়েছে পেঁয়াজের দাম। গেল তিনদিনে প্রকারভেদে প্রতিকেজি পেঁয়াজের দাম বেড়েছে ৩ থেকে ৪ টাকা। তবে ভারত থেকে পেঁয়াজের আমদানি বৃদ্ধি পাওয়ায় ঈদের আগে আর দাম বাড়বেনা বলে জানিয়েছে বন্দরের আমদানি-রফতানি কর্তৃপক্ষ।

কোরবানির ঈদকে সামনে রেখে হঠাৎই অস্থির হয়ে উঠেছে হিলি স্থলবন্দরের পেঁয়াজের বাজার। আমদানিকারকরা বলছেন, গেল সপ্তাহে বন্দরের পাইকারি বাজারে যে পেঁয়াজ বিক্রি হয়েছে প্রতিকেজি ২৪ থেকে ২৬ টাকায়। বর্তমানে সেই পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতি কেজি ২৭ থেকে ৩০ টাকায়।

এদিকে, ভারতের বাজারে নতুন পেঁয়াজ ওঠায় হিলি স্থলবন্দর দিয়ে বাড়ছে আমদানি। এ অবস্থায় শিগগিরই ভারতীয় পেঁয়াজের দাম কমে আসবে বলে আশা ব্যবসায়ীরা।

ভারতে বৃষ্টি-বন্যায় পেঁয়াজের দাম কিছুটা বৃদ্ধির কারণে তার প্রভাব বাংলাদেশের বাজারেও পড়েছে বলে জানিয়েছেন ন্দরের আমদানি-রপ্তানিকারক গ্র“পের সভাপতি। তবে আমদানি বেড়ে যাওয়ায় ঈদের আগে আর দাম বাড়বেনা বলে জানালেন  তিনি।

গেল ৮ কর্মদিবসে হিলি স্থলবন্দর দিয়ে প্রায় ১০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে।

 

এই বিভাগের আরো খবর

মেহেরপুরে বিশেষ অভিযানে বিএনপি’র কর্মীসহ ১৫ জন গ্রেপ্তার

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরে পুলিশের বিশেষ অভিযানে বিএনপি’র এক কর্মীসহ ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার রাত থেকে আজ মঙ্গলবার ভোর...

জাতীয় ঐক্য প্রক্রিয়াকে ‘জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য’ বললেন সেতুমন্ত্রী

কক্সবাজার প্রতিনিধি: সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোর জাতীয় ঐক্য প্রক্রিয়াকে ‘জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য’ বলে আখ্যা দিলেন আওয়ামী...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is