বাংলাদেশের সহায়ক হবে ত্রি-দেশীয় সিরিজ: মুশফিক আপডেট: ১১:২৭, ২১ এপ্রিল ২০১৭

ক্রীড়া ডেস্ক: ইংল্যান্ডে কন্ডিশনিং ক্যাম্প এবং আয়ারল্যান্ডের ত্রি-দেশীয় সিরিজ চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচে বাংলাদেশ দলের জন্য সহায়ক হবে বলে মনে করেন জাতীয় দলের অভিজ্ঞ খেলোয়াড় মুশফিকুর রহিম।

অভিজ্ঞ এবং তরুণ ক্রিকেটারদের সম্মিলিত পারফরম্যান্সেই বাংলাদেশ আন্তর্জাতিক অঙ্গনে সাফল্য পাচ্ছে বলেও মনে করেন তিনি। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো খেলাই এখন বাংলাদেশের লক্ষ্য বলে জানান মুশফিক।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ সবশেষ খেলেছিলো ২০০৬ সালে। ভারতে অনুষ্ঠিত ওই চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা বাংলাদেশ দলের দুই ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান থাকছেন এবারের স্কোয়াডে।

২০১৫ সালের বিশ্বকাপ থেকেই বদলে যেতে থাকে বাংলাদেশ ক্রিকেট দলের চোহারা। ওই বিশ্বকাপেই ইংল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়েছিলো লাল সবুজের প্রতিনিধিরা।

এরপর থেকেই ওয়ানডেতে সাফল্য ধরা দিতে থাকে বাংলাদেশের। এবার চ্যালেঞ্জ চ্যাম্পিয়ন্স ট্রফি। দীর্ঘ এগারো বছর পর আইসিসি’র এই প্রতিযোগিতায় খেলতে যাচ্ছে বাংলাদেশ। চ্যাম্পিয়ন্স ট্রফি’র আগে ইংল্যান্ডে কন্ডিশনিং ক্যাম্পটা দলের জন্য খুব গুরুত্বপূর্ণ বলে মনে করেন মুশফিকুর রহিম।

অভিজ্ঞ এবং তারুণ্যের মিশেলে গড়া বাংলাদেশ জাতীয় দলের সাফল্যের রহস্যও জানালেন মুশফিক। তিনি আশাবাদী- তরুণরা দীর্ঘ সময় লাল সবুজের জার্সি গায়ে খেলার সুযোগ পাবেন এবং দেশের জন্য সাফল্য বয়ে আনবেন।

১ জুন ওভালে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি’র মিশন শুরু করবে বাংলাদেশ।

 

Publisher : .