ঢাকা, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫

2019-02-20

, ১৪ জমাদিউস সানি ১৪৪০

খালেদার জামিন স্থগিত আবেদনের রায় রোববার

প্রকাশিত: ১০:০২ , ০৯ আগস্ট ২০১৮ আপডেট: ১০:০২ , ০৯ আগস্ট ২০১৮

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লায় বিশেষ ক্ষমতা আইনে করা অগ্নিসংযোগ মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া ছয় মাসের জামিন আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের রায়ের জন্য রোববার দিন ধার্য করেছেন আপিল বিভাগ।

আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এই রায়ের দিন ধার্য করেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন এজে মোহাম্মাদ আলী, অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। 

এর আগে সোমবার বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ অগ্নিসংযোগ মামলায় খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দেন।

পরের দিন হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

এর আগে গত ২৩ জুলাই কুমিল্লার বিশেষ জজ আদালত-১কে খালেদার জামিন আবেদন ২৬ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করার নির্দেশ দেয় হাইকোর্ট।

গত ২৫ জুলাই কুমিল্লার আদালত খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দিলে হাইকোর্টে জামিন আবেদন করেন তাঁর আইনজীবী।

মামলার বিবরণে থেকে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ২০ দলীয় জোটের ডাকা অবরোধে কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে আটজন যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন।

ওই ঘটনায় খালেদা জিয়ার বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি প্রধানকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ আদালত। এ রায় ঘোষণার দিন থেকে নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দী রয়েছেন খালেদা জিয়া।

এই বিভাগের আরো খবর

উপজেলা নির্বাচনে বিএনপি থেকে কেউ অংশ নিবে না: নজরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক: উপজেলা নির্বাচনে বিএনপি থেকে কেউ নির্বাচনে অংশ নিবে না। তবে, স্বতন্ত্র প্রার্থী হলে কিছু করার নেই বলে জানিয়েছেন দলের...

গণশুনানির নামে বিশৃঙ্খলা হলে ব্যবস্থা নেবে পুলিশ: কাদের

নিজস্ব প্রতিবেদক: গণ শুনানির নামে ঐক্যফ্রন্ট কোন বিশৃঙ্খলা করলে পুলিশ ব্যবস্থা নিবে জানিয়েছেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার...

‘অবৈধ কর্মকাণ্ডের পুরস্কার হিসেবেই তিন ব্যাংকের অনুমোদন’

নিজস্ব প্রতিবেদক: নতুন তিনটি ব্যাংকের অনুমোদন ব্যাংক লুটের পথকে আরো প্রসারিত করবে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল...

দেশে ফিরলেন মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক : চিকিৎসা শেষে দেশে ফিরেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। চিকিৎসার জন্য প্রায় দুই সপ্তাহ সিঙ্গাপুরে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is