ঢাকা, বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮, ৪ মাঘ ১৪২৪, ২৯ রবিউস সানি ১৪৩৯
শিরোনামঃ
বরেণ্য সংগীতশিল্পী শাম্মী আক্তার আর  নেই রাজধানীর বাসাবাড়িতে তীব্র গ্যাস সংকট গণতান্ত্রিক অগ্রযাত্রায় বাংলাদেশ : প্রণব আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল রোহিঙ্গা প্রত্যাবাসন সমাপ্ত হবে দুই বছরের মধ্যে মেয়র পদে তাবিথই ২০ দলীয় জোটের প্রার্থীঃ রিজভী খালেদা আগামী প্রধানমন্ত্রীঃ মওদুদ অনুপ্রবেশ নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের কড়া হুঁশিয়ারি এতিমখানা দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষ কলম্বিয়ায় সেতু ধসে নিহত ৯ ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় আইনি বাধা নেই বাল্যবিয়ে আজও দেশের বড় সামাজিক সমস্যা নিরোধ আইন করেও বন্ধ হয়নি বাল্যবিয়ের চর্চা ২০৩০ সালের মধ্যে বাল্যবিয়ে অর্ধেকে নামানোর ঘোষণা সরকারের শিক্ষা ও স্বাস্থ্যের জন্য বাল্যবিয়ে ঝুঁকিপূর্ণ চাঁদপুরে পিকআপ-অটোরিকশার সংঘর্ষে নিহত ৩ বিয়ের গসিপে বিরক্ত সোনাম কাপুর

পরিত্যক্ত রেলস্টেশন এখন মাদকসেবীদের আখরা

প্রকাশিত: ০৯:২৫ , ২১ এপ্রিল ২০১৭ আপডেট: ০৯:২৫ , ২১ এপ্রিল ২০১৭

ফেনী প্রতিনিধি: দীর্ঘ ২০ বছর ধরে বন্ধ থাকায় ফেনী-বিলোনিয়া রেলপথের পরিত্যক্ত স্টেশনগুলো পরিণত হয়েছে মাদকসেবীদের আখরায়। চুরি হয়ে যাচ্ছে লাইন, স্লিপারসহ মূল্যবান সম্পদ। আর খাস জমির দখল নিচ্ছে প্রভাবশালী মহল। বিষয়টি মন্ত্রণালয়কে জানানো হলেও কোন কাজে আসেনি বলে জানান স্থানীয় কর্মকর্তারা। এদিকে, আবারো রেলপথটি চালুর দাবি জানিয়েছে এলাকাবাসী।

১৯২৯ সালে তৎকালীন বৃটিশ সরকার নির্মাণ করে ২৭ কিলোমিটার দীর্ঘ ফেনী-বিলোনিয়া রেলপথ। শুরুতে ৮টি স্টেশন নিয়ে যাত্রা করলেও পরে উন্নীত করা ১০টিতে। ফেনী, কুমিল্লা, চট্টগ্রামসহ আশপাশ এলাকায় শিক্ষা ও ব্যবসা-বাণিজ্যসহ অর্থনৈতিক উন্নয়নের একমাত্র যোগাযোগমাধ্যম ছিল এই রেলপথ।

অব্যাহত লোকসানের মুখে ১৯৯৭ সালের ১৭ অগাস্ট রেলপথটি বন্ধ করে দেয়া হয়। কর্মচারীদের বদলি করা হয় বিভিন্ন স্থানে। ফলে, পরিত্যক্ত রেলস্টেশনগুলো পরিণত হয়েছে মাদকসেবীদের আখড়ায়।

অনেক জায়গা থেকে ইতোমধ্যেই লাইন, স্লিপারসহ স্টেশনের দরজা, জানালা চুরি হয়ে গেছে। এছাড়া, লাইনের আশপাশের খাস জমি এখন প্রভাবশালীদের দখলে।

বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হলেও কোন কাজে আসেনি বলে জানান ফেনী রেলওয়ে জংশন ষ্টেশান মাষ্টার মাহবুবুর রহমান।

এদিকে, রেলপথটি আবারো চালুর দাবি জানিয়ে আসছে এলাকাবাসী। এবিষয়ে শিগগিরই ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন জেলা প্রশাসক আমিনুল উল আহসান।

পরশুরামে ভারত-বাংলাদেশ সীমাস্তে বিলোনিয়া স্থলবন্দর রয়েছে। এই বন্দর দিয়ে দিন দিন বাড়ছে আমদানি-রপ্তানি। তাই রেলপথটি চালু হলে যাতায়াত সুবিধার পাশাপাশি বাড়বে ভারতের ত্রিপুরার সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক বাণিজ্য।

এই বিভাগের আরো খবর

ইরানের সাথে পরমাণু চুক্তি বহাল

যুক্তরাষ্ট্রের প্রতি ইউরোপীয় ইউনিয়নের আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের সাথে পরমাণু চুক্তি বহাল রাখতে যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানিয়েছে ইউরোপিয় ইউনিয়ন। বৃহস্পতিবার বেলজিয়ামের...

ঘন কুয়াশার কারণে ৬ ঘণ্টা বন্ধ

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক

ডেস্ক রিপোর্ট: ঘন কুয়াশার কারণে ৬ ঘণ্টা বন্ধ থাকার পর মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। মাঝ নদীতে আটকা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is