ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-19

, ১০ রবিউল আউয়াল ১৪৪০

রাবিতে যুক্তরাষ্ট্রের শিক্ষককে নেপালের শিক্ষার্থীর মারধর

প্রকাশিত: ০৪:৫৫ , ০৯ আগস্ট ২০১৮ আপডেট: ০৪:৫৫ , ০৯ আগস্ট ২০১৮

রাজশাহী প্রতিবেদকঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পিএইচডি গবেষক যুক্তরাষ্ট্রের এক শিক্ষককে নেপালের এক শিক্ষার্থী মেরে আহত করেছেন বলে অভিযোগ উঠেছে।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে উচ্চস্বরে কথা বলাকে কেন্দ্র করে রাবির ‘শহীদ মীর আব্দুল কাইয়ূম ইন্টারন্যাশনাল ডরমিটরি’তে এ ঘটনা ঘটে।

আহত শিক্ষক ডোমেন জোসেফ ফোকলোর বিভাগের অধীনে বাংলাদেশের ঐতিহাসিক স্থাপনা নিয়ে গবেষণা করছেন। তিনি যুক্তরাষ্ট্রে অবস্থিত ইউনিভার্সিটি অব নিউ মেক্সিকোর শিক্ষক।

অন্যদিকে, অভিযুক্ত নেপালের শিক্ষার্থী রুপোষ কুমার মিত্র বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স বিভাগের দ্বিতীয় বর্ষে পড়ছেন।

প্রত্যক্ষদর্শী ও ছাত্রাবাসের অন্য বিদেশি শিক্ষার্থীদের ভাষ্যমতে, সকালে তারা দুজনে খাবার খেতে যান। এ সময় রুপোষ উচ্চস্বরে কথা বললে জোসেফ তাকে নিষেধ করেন। এরপরও রুপোষ উচ্চস্বরে কথা বললে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে জোসেফ গালিগালাজ শুরু করেন। এতে ক্ষিপ্ত হয়ে রুপোষ খাবার টেবিলে থাকা জগ দিয়ে তার মাথায় আঘাত করেন।

আঘাতের স্থানে রক্ত জমাট বেধে যায়। পরে তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় ডোমেন জোসেফ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন। তাকে নিরাপদ জায়গায় স্থানান্তরেরও আবেদন জানান তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘আমি বিষয়টি জেনেছি। ছাত্রাবাসের পরিচালকের সাথে কথা বলে সমাধানের চেষ্টা করছি।’

 

এই বিভাগের আরো খবর

পারিবারিক বিরোধেই আশুলিয়ায় বাবাকে ফেলে দিয়ে মেয়েকে হত্যা: পুলিশ

সাভার প্রতিনিধি: পারিবারিক বিরোধের জেরেই সাভারের আশুলিয়ায় চলন্ত বাস থেকে বাবাকে ফেলে দিয়ে মেয়েকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is