ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-19

, ১০ রবিউল আউয়াল ১৪৪০

খসরুর সঙ্গে ফোনালাপ: নাওমির ১২ দিনের রিমান্ড

প্রকাশিত: ১০:১৬ , ০৬ আগস্ট ২০১৮ আপডেট: ১০:১৬ , ০৬ আগস্ট ২০১৮

নিজস্ব প্রতিবেদক: নিরাপদ সড়কের আন্দোলন নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে ‘ফোনালাপ’ ফাঁস হওয়ার ঘটনায় গ্রেপ্তার মিলহানুর রহমান নাওমিকে ১২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর তথ্য-প্রযুক্তি আইনের এক মামলায় পাঁচ দিন এবং বিশেষ ক্ষমতা আইনের মামলায় সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এরআগে তাকে আদালতে হাজির করে তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পশ্চিম জোনের পরিদর্শক আনিসুর রহমান তথ্য-প্রযুক্তি আইনের মামলায় সাতদিন এবং বিশেষ ক্ষমতা আইনের মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে বিএনপি চেষ্টা চালাচ্ছে বলে আওয়ামী লীগ নেতাদের দাবি করার মধ্যে এই অডিওটি আসে ফেসবুকে। প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয় একটি অডিও শেয়ার করে বলেন, এটা ‘বিএনপির শিক্ষার্থীদের আন্দোলন থেকে ফায়দা নেওয়ার অপচেষ্টার দ্ব্যর্থহীন প্রমাণ’।

অডিওটিতে কুমিল্লা থেকে ‘নাওমি’ নামের একজনের সঙ্গে ‘আমীর খসরু’র কথোপকথন শোনা যায়। সেখানে আন্দোলনের মধ্যে ‘মানুষজনকে নামতে’ বলা হচ্ছে। ঢাকাতে কয়েকশত লোক নিয়ে আসতে বলা হচ্ছে। তবে অডিওকে বানোয়াট বলে দাবি করেন আমীর খসরু।

ঘটনার পরেই রোববার মিলহানুর রহমান নাওমিকে গোয়েন্দা পুলিশ পরিচয়ে কুমিল্লায় তার বাসা থেকে আটক করে নিয়ে যায় বলে অভিযোগ করে তার পরিবার। তবে কুমিল্লা ডিবি পুলিশ অস্বীকার করে। কিন্তু সোমবার তাকে ঢাকার আদালতে হাজির করা হয়।

নাওমি কুমিল্লা নগরীর ওনাইসর এলাকা বাসিন্দা। তার বাবা সিদ্দিকুর রহমান সুরুজ কুমিল্লা সিটি কর্পোরেশনের ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর। সে লন্ডন থেকে আইন বিষয়ে পড়াশোনা করে এসেছেন।

এই বিভাগের আরো খবর

সাজা স্থগিত চান খালেদা

নিজস্ব প্রতিবেদক: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্টের দেওয়া ১০ বছরের সাজার রায় স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছেন বিএনপির...

প্রার্থী বাছাইয়ে তারেক অংশ নেয়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘিত

নিজস্ব প্রতিবেদক: আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি’র প্রার্থী বাছাইয়ে ভিডিও কনফারেন্সে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও দণ্ডিত পালাতক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is