ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

2018-09-19

, ৮ মহাররম ১৪৪০

বিনিয়োগ-ভাবমূর্তিতে নেতিবাচক প্রভাব পড়েছে: ব্যবসায়ি নেতারা

প্রকাশিত: ০৭:৫৮ , ০৬ আগস্ট ২০১৮ আপডেট: ০৭:৫৮ , ০৬ আগস্ট ২০১৮

নিজস্ব প্রতিবেদক: শিক্ষার্থীদের আন্দোলনের জেরে পরিবহন ধর্মঘটে দেশের বিনিয়োগের সম্ভাবনা ও ভাবমূর্তির উপর নেতিবাচক প্রভাব পড়েছে বলে জানালেন ব্যবসায়ি নেতারা। ইতোমধ্যে বেশ কিছুু বিদেশি ক্রেতা বাংলাদেশ ভ্রমণ বাতিল করায় তৈরি পোশাক খাতের জন্য হতাশাজনক বলে মনে করছে ব্যবসায়িদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই ও বিজিএমইএ।

শ্রমিকদের অঘোষিত ধর্মঘটের কারণে গেলো বৃহস্পতিবার থেকে রাজধানীর সাথে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়, ফলে পণ্যবাহি গাড়ি রাজধানীতে প্রবেশ ও বের হতে পারেনি। একইসাথে স্থবির হয়ে পড়ে সমুদ্র বন্দরের সার্বিক কার্যক্রম। সোমবার সকাল থেকে সারা দেশে যান চলাচল শুরু হলেও গেলো কয়েকদিন পরিবহন বন্ধ থাকায় দেশের বিনিয়োগ সম্ভাবনা এবং ভাবমূর্তির উপরে নেতিবাচক প্রভাব পড়েছে বলে মনে করছেন ব্যবসায়ি নেতারা।

গেলো ২০১৭-১৮ অর্থবছরে অনেক চ্যালেঞ্জেরি মুখে তৈরি পোশাকের রপ্তানি লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে উল্লেখ করে এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দীন ও  বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান জানান, গেলো কয়েক দিনের এই অস্থিতিশীল পরিবেশ দেখে বেশ কিছু বিদেশি ক্রেতা বাংলাদেশ ভ্রমণ বাতিল করেছে, যা পোশাক খাতের জন্য খুবই হতাশাজনক ।

দেশের সার্বিক অর্থনীতির কথা চিন্তা করে সব পক্ষ থেকে দেশের ব্যবসায়িক পরিবেশ বজায় রাখতে সহযোগীতা করার আহ্বান জানান এই ব্যবসায়ি নেতারা।  

 

এই বিভাগের আরো খবর

নতুন ন্যূনতম মজুরি অন্যায্য : বিশ্লেষক ও শ্রমিক প্রতিক্রিয়া

নিজস্ব প্রতিবেদক: তৈরী পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি প্রায় ৫১ শতাংশ বাড়ানো হলেও একে জীবনযাত্রার ব্যয় বৃদ্ধির তুলনায় অপ্রতুল বলে মনে করছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is