ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

2018-09-25

, ১৪ মহাররম ১৪৪০

লালমনিরহাটে সংযোগ ছাড়াই বিদ্যুৎ বিলের তামাশা

প্রকাশিত: ১০:১৯ , ০৬ আগস্ট ২০১৮ আপডেট: ১২:১৩ , ০৬ আগস্ট ২০১৮

লালমনিরহাট প্রতিনিধি : বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন করেই বিলের কাগজ হাতে পেল লালমনিরহাটের মহিষাশহর গ্রামবাসী। সংযোগ না পেয়েই এমন ভূয়া বিল নিয়ে দুঃশ্চিন্তায় পড়েছেন তারা। অবিলম্বে ওই বিল বাতিল ও সংযোগ প্রদানের পাশাপাশি এ ঘটনায় জড়িতদের শাস্তি চেয়েছেন ভুক্তভোগীরা। এদিকে, নিজেদের ভূল স্বীকার করলেও এর কোন প্রতিকার নেই বলে দাবি জেলার কালিগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ।

লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার মহিষাশহর গ্রাম। দারিদ্রপীড়িত গ্রামটির ৪২টি পরিবার ২০১৫ সালে বিদ্যুৎ সংযোগের জন্য জেলার কালিগঞ্জ উপজেলা বিদ্যুৎ অফিসে আবেদন করে। স্থানীয়দের অভিযোগ ওই আবেদনের পর বিদ্যুৎ সংযোগ দেয়ার কথা বলে পরিবারগুলোর কাছ থেকে ১০ লাখ টাকা হাতিয়ে নেয় দালাল চক্র।

ভোগান্তি অবশ্য এখানেই শেষ না, বিদ্যুৎ না পেলেও বিদ্যুতের বিল ঘাড়ে বোঝা হয়ে চেপেছে তাদের। চলতি বছরের জুন মাসে ৪২ আবেদনকারীর হাতে ৫ হাজার থেকে সাড়ে পাঁচ হাজার টাকার বিদ্যুৎ বিল পৌঁছে দেয় বিদ্যুৎ বিভাগ। এতে, দুঃশ্চিন্তায় পড়েছেন তারা।

জেলার কালিগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ বলছে, ভুল থেকেই ওই বিল পাঠানো হয়েছে। তবে এর কোন প্রতিকার নেই বলে দাবি তাদের।

এ ধরণের অবস্থাপনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে গ্রামবাসী। পাশাপাশি দ্রুত ওই ভূয়া বিল বাতিল ও বিদ্যুৎ সংযোগ দেয়ার দাবি তাদের।

 

এই বিভাগের আরো খবর

২৬ দখলদারের কাছে জিম্মি ডিএনডি সেচ প্রকল্প এলাকা

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ সদরের-ডিএনডি সেচ প্রকল্প এলাকায় ২৬ দখলদারদের হাতে জিম্মি প্রায় ২২ লাখ মানুষ। অবৈধ এসব স্থাপনার জন্য পানি...

দুই ঘাটে ফেরি চলাচল ব্যহত

ডেস্ক প্রতিবেদন : পদ্মায় পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে শিমুলিয়া কাঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফলে দুর্ভোগে পড়েছেন যাত্রী...

বিভিন্নস্থানে নদী ভাঙন অব্যাহত

ডেস্ক প্রতিবেদন : উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও বৃষ্টি অব্যাহত থাকায় বেড়েই চলেছে লালমনিরহাট জেলার তিস্তা ও ধরলা নদীর ভাঙন। কোনভাবেই ঠেকানো...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is