ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫

2019-02-16

, ১০ জমাদিউল সানি ১৪৪০

জলাবদ্ধতায় দুর্ভোগে নাটোরের শিক্ষার্থী ও স্থানীয়রা

প্রকাশিত: ০৯:৪৩ , ০৫ আগস্ট ২০১৮ আপডেট: ০৯:৪৩ , ০৫ আগস্ট ২০১৮

নাটোর প্রতিনিধি: কয়েক দিনের বৃষ্টিতে নাটোর সরকারি বালক বিদ্যালয়ের রাস্তা, খেলার মাঠ ও আশে পাশের এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। পানি ঢুকতে শুরু করেছে ক্লাস রুমসহ আশেপাশের বাসা বাড়িতে। ফলে দুর্ভোগের পড়েছে শিক্ষার্থীসহ অভিভাবক, পথচারী এবং স্থানীয়রা।

দুর্গন্ধময় পঁচা পানিতে চলাচল করতে গিয়ে অনেকেরই দেখা দিয়েছে চর্মরোগসহ পানিবাহিত রোগ। এদিকে বিদ্যালয় মাঠে পানি জমে থাকায় খেলাধুলাতো দূরে থাক চলাচল করতে গিয়ে পানি কাঁদা মেখে অনেক শিক্ষার্থীই ক্লাস না করে বাড়ি ফিরে যাচ্ছে। এতে করে বিদ্যালয়ের পাঠদানও ব্যাহত হচ্ছে।

বিষয়টি নিয়ে বারবার স্কুল কর্তৃপক্ষকে তাগিদ দিয়েও মেলেনি কোনো সমাধান। পরে শিক্ষার্থীদের নিয়ে মাঠে নেমে আসে এলাকাবাসী। এরপর ঘটনাস্থলে ছুটে আসেন জেলা প্রশাসক। রাস্তাটির দুর্ভোগের কথা স্বীকার করে ক্ষোভ জানিয়ে জেলা প্রশাসক শাহিনা খাতুন বলেন, জন দুর্ভোগ বিবেচনা করে তিনি স্কুলে ছুটে এসেছেন। এর একটা সমাধানের পথ বের করতে তিনি প্রকৌশলীদের তাৎক্ষণিক ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন। এছাড়া একটি বড় প্রকল্পও নেওয়া হয়েছে স্থায়ী সমাধানের জন্য।


এদিকে জলাবদ্ধতার কারণ হিসাবে সড়ক ও জনপথ বিভাগকে দুষলেন নাটোর পৌরসভা মেয়র উমা চৌধুরী জলি। তিনি বলেন, তারপরও তিনি জলাবদ্ধতা দূরীকরণে একটি প্রকল্প গ্রহণ করে কাজের টেন্ডার সম্পন্ন করেছেন।

এই বিভাগের আরো খবর

সোহরাওয়ার্দী হাসপাতাল আংশিক সচল, অগ্নিকাণ্ড একটি সতর্ক সংকেত: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : অগ্নিকান্ডের প্রেক্ষিতে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাসেবা সাময়িক বন্ধ থাকার পর আবারো চালু হয়েছে।...

হাসপাতাল যখন নিজেই রোগী

শরীয়তপুর প্রতিনিধি: জনবল এবং ওষুধ সংকটসহ নানা সমস্যায় জর্জরিত শরীয়তপুর সদর হাসপাতাল। কাগজে কলমে হাসপাতালটি ১০০ শয্যার হলেও এখানে বাস্তবে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is