ঢাকা, শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ৫ মাঘ ১৪২৫

2019-01-19

, ১২ জমাদিউল আউয়াল ১৪৪০

গণপরিবহন শূন্য রাজধানী, দুর্ভোগে সাধারণ মানুষ

প্রকাশিত: ০২:১১ , ০৫ আগস্ট ২০১৮ আপডেট: ০৫:৩৮ , ০৫ আগস্ট ২০১৮

নিজস্ব প্রতিবেদক : নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের কারণে আজও গণপরিবহন শূন্য রাজধানী ঢাকা। সকাল থেকে সড়কে সরকারি সংস্থা বিআরটিসির বাস ছাড়া অন্য কোন বাস চলাচল করতে দেখা যায়নি। ফলে রাজধানীর বিভিন্ন সড়কে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হয় অফিসগামী মানুষদের। অনেকে পায়ে হেঁটেই গন্তব্যে রওনা হন। সেই সাথে দূর পাল্লার বাস চলাচল বন্ধ করে রেখেছে পরিবহন মালিক শ্রমিকরা।

শিক্ষার্থীর আন্দোলনে রাজধানী ঢাকার স্থবিরতা গড়ালো অষ্টম দিনে। গণপরিবহন শূন্য নগরীর এখন সব সড়ক এমন ফাঁকা। অফিসগামী মানুষ পায়ে হেটেই চলেছেন নিজ নিজ গন্তব্যে।
 
রোববার সকাল থেকে অফিসগামী মানুষ রাস্তায় নেমে গণপরিবহন না পেয়ে পড়েন ভোগান্তিতে। শ্রমিকদের এমন কৌশলী ধর্মঘটে ক্ষোভ জানান যাত্রীরা।  

যানবাহন সংকটে রাজধানীর প্রধান সড়ক দেখা যায় প্রায় ফাঁকা। বাসের অপেক্ষায় রাজধানীর বিভিন্ন এলাকায় হাজার-হাজার যাত্রীকে অপেক্ষায় থাকতে দেখা গেছে। বিআরটিসির কয়েকটি বাস ছাড়া অন্য কোনো পরিবহন দেখা যায়নি। নগরবাসীর এখন একমাত্র ভরসা রিকশা, ভ্যান, সিএনজিচালিত অটোরিকশা ও পিকআপ ভ্যান।

এদিকে, শিক্ষার্থীদের আন্দোলনের কারণে নিরাপত্তার অজুহাতে যানবাহন চলাচল বন্ধ রেখেছে বাস মালিক-শ্রমিকরা। ঢাকা থেকে ছেড়ে যায়নি কোন দূরপাল্লার বাস। আর ঢাকায়ও আসছে না বাইরের কোন বাস। ফলে দূরপাল্লার যাত্রীরাও পড়েছেন চরম বিপাকে।

 

এই বিভাগের আরো খবর

শীতে কাহিল উত্তরের জনপদ

ডেস্ক প্রতিবেদক : তীব্র শীতে বিপর্যস্ত দেশের উত্তর ও মধ্যাঞ্চলের জনজীবন। সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা...

উত্তরাঞ্চলে জেঁকে বসেছে শীত

নিজস্ব প্রতিবেদক : দেশের উত্তরাঞ্চলে কনকনে শীত জেঁকে বসেছে। শীতের তীব্রতা বাড়ায় ব্যহত হচ্ছে এ অঞ্চলের মানুষের স্বাভাবিক জীবনযাত্রা।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is