ঢাকা, বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯, ৩ মাঘ ১৪২৫

2019-01-17

, ১০ জমাদিউল আউয়াল ১৪৪০

ঢাবি এমসিজে বিভাগের ৫৬তম প্রতিষ্ঠাবার্ষিকী

প্রকাশিত: ০৬:৪৬ , ০২ আগস্ট ২০১৮ আপডেট: ০৬:৪৭ , ০২ আগস্ট ২০১৮

নিজস্ব প্রতিবেদকঃ উৎসবমুখর পরিবেশে নানা আয়োজনের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের (এমসিজে) ৫৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে অপরাজেয় বাংলার পাদদেশ থেকে একটি র‌্যালি বের করেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি সমাজবিজ্ঞান ভবনের সামনে গিয়ে শেষ হয়।

পরে মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক পুরস্কার বিতরণী ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিভাগের চেয়ারপার্সন কাবেরী গায়েনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান।

অনুষ্ঠানে অধ্যাপক এমিরেটাস সিরাজুল ইসলাম চৌধুরী ‘গণমাধ্যম, সামাজিক অগ্রগতি ও গণমানুষের স্বাধীনতা’ বিষয়ক মূলবক্তব্য উপস্থাপন করেন।

শিক্ষার্থীদের দেশ ও জাতির কল্যাণে কাজ করার আহ্বান জানিয়ে ঢাবি উপাচার্য বলেন, মিথ্যা সংবাদ গুজব ছড়ায় এবং মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করে। বস্তুনিষ্ঠতা হচ্ছে সাংবাদিকতার মূল এবং এটি ছাড়া কার্যকরী সাংবাদিকতা অসম্ভব। সেজন্য আপনাদের বস্তুনিষ্ঠতা বজায় রাখা উচিৎ।

১৯৬২ সালের ২ আগস্ট ডিপ্লোমা কোর্সের মধ্য দিয়ে যাত্রা শুরু করে ঢাবি এমসিজে বিভাগ। বর্তমানে এখানে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি ডিগ্রি প্রদান করা হয়।

 

এই বিভাগের আরো খবর

রূপচর্চায় ধনেপাতা

ডেস্ক প্রতিবেদন: আমাদের শরীরে নিয়মিত খাদ্যভ্যাসের কারণে জমা হতে থাকে বিষাক্ত পদার্থ। এই বিষাক্ত পদার্থ থেকে শরীরে কঠিন রোগ তৈরি হতে পারে।...

সাফল্যের দৃষ্টান্ত মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ

 নিজস্ব প্রতিবেদক: টানা দুই বছর মোহাম্মদপুর থানার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের মর্যাদা ধরে রেখেছে সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড...

ডাকসু নির্বাচন, ছাত্র সংগঠন ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বৈঠক

নিজস্ব প্রতিবেদক : ডাকসু নির্বাচন নিয়ে আট ছাত্র সংগঠনের নেতাদের সাথে বৈঠক করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নিয়মিত ছাত্ররাই কেবল ডাকসু...

রংপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীদের অনুদান প্রদান

রংপুর প্রতিনিধি: রংপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীদের অনুদান দেয়া হয়েছে। এর মধ্যে সাড়ে নয়শ’ শিশু-কিশোরকে পাঁচ হাজার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is