দল ঘোষণা, চ্যাম্পিয়ন্স ট্রফিতে নেই নাসির আপডেট: ০২:৫৫, ২০ এপ্রিল ২০১৭

ক্রীড়া ডেস্ক: আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ও আয়ারল্যান্ডে ত্রি-দেশিয় সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। চ্যাম্পিয়ন্স ট্রফি ও ত্রি-দেশিয় সিরিজ দুই দলেই আছেন পেসার শফিউল ইসলাম। তবে জায়গা হয়নি শুভাগত হোমের।

আয়ারল্যান্ডের ত্রি-দেশিয় সিরিজের জন্য ১৮ সদস্যের দলে রাখা হয়েছে অলরাউন্ডার নাসির হোসেনকে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের সম্মেলন কক্ষে দল ঘোষণা করেন বিসিবি’র প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

দলের বাকি সদস্যরা হলেন তামিম, সৌম্য, ইমরুল, সাকিব, সৈকত, সাব্বির, মুশফিক, মোস্তাফিজ, মোসাদ্দেক, মাহমুদুল্লাহ, মাশরাফি, মিরাজ, রুবেল, শুভাশীষ, সানজামুল ও তাসকিন।

আগামী জুনে ইংল্যান্ডে হবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। এর আগে মে মাসে আয়ারল্যান্ডে একটি ত্রি-দেশিয় সিরিজে অংশ নেবে বাংলাদেশ ক্রিকেট দল। যেখানে প্রতিপক্ষ স্বাগতিক আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ড। দু’টি গুরুত্বপূর্ণ সফর সামনে রেখে দল ঘোষণা করেছে বিসিবি।

সদ্য শ্রীলঙ্কা সফর করে আসা দলটির উপরই আস্থা রেখেছেন নির্বাচকরা। অভিজ্ঞ এবং তরুণদের নিয়েই গড়া হয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি’র ১৫ সদস্যের দল। সাথে রাখা হয়েছে চার জন স্ট্যান্ডবাই ক্রিকেটার।

উইকেট কিপার হিসেবে মুশফিকুর রহিমকেই দেখা যাবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে। তবে ব্যাকআপ হিসেবে দলের সাথে রাখা হবে নুরুল হাসানকে। এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

আয়ারল্যান্ডে ত্রি-দেশিয় সিরিজের ১৮ সদস্যের দলে জায়গা পেয়েছেন অলরাউন্ডার নাসির হোসেন। তবে তাকে চ্যাম্পিয়ন্স ট্রফি’র দলে রাখা হয়নি। কম্বিনেশনের কথা মাথায় রেখেই নাসিরের জায়গা হয়নি বলে জানান প্রধান নির্বাচক।

চ্যাম্পিয়ন্স ট্রফি’র প্রস্তুতি হিসেবে ইংল্যান্ডের সাসেক্সে কন্ডিশনিং ক্যাম্প করতে ২৬ এপ্রিল ঢাকা ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। মাশরাফিদের চ্যাম্পিয়ন্স ট্রফি মিশন শুরু হবে পহেলা জুন থেকে।

 

Publisher : .