ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-18

, ৯ রবিউল আউয়াল ১৪৪০

মাদারীপুরের মেধাবী কাকলীর অনিশ্চিত ভবিষ্যৎ

প্রকাশিত: ০৯:১৯ , ২৭ জুলাই ২০১৮ আপডেট: ০৯:১৯ , ২৭ জুলাই ২০১৮

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরের শিবচর উপজেলার ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ থেকে এবছর এইচএসসি পরীক্ষায় জিপিএ পাঁচ পেয়েছে কাকলী আক্তার। কিন্তু আর্থিক অসচ্ছলতার কারণে উচ্চ শিক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি অনিশ্চয়তার মধ্যে পড়েছে মেধাবী এই শিক্ষার্থীর। জীবনযুদ্ধে লড়াই চালিয়ে যাওয়া কাকলীর উচ্চ শিক্ষার জন্য সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আশার আহ্বান জানিয়েছেন স্থানীয়রা।

কাকলী আক্তার। মাদারীপুরের শিবচর উপজেলায় এক দরিদ্র পরিবারে জন্ম নেয়া মেধাবী এই শিক্ষার্থী এবার এইচএসসি পরীক্ষায় ইলিয়াস আহমেদ কলেজ থেকে জিপিএ- পাঁচ পেয়ে উত্তীর্ণ হয়। অদম্য ইচ্ছা শক্তি ও সকলের সহযোগিতায় এ সাফল্য এসেছে বলে জানান কাকলী। তবে আর্থিক অসচ্ছলতার কারণে উচ্চ শিক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি নিয়ে অনিশ্চয়তায় পড়েছেন মেধাবী এই ছাত্রী।

অর্থাভাবে মেয়ের লেখাপড়া চালিয়ে যেতে না পাড়ায় দুশ্চিন্তার মধ্যে পড়েছেন মা-বাবাও। এই অবস্থায় কাকলীর উচ্চশিক্ষার জন্য সরকার ও বিত্তবানদের সহায়তা চাইলেন পরিবারের সদস্য ও স্থানীয়রা।

কাকলীর সুন্দর ভবিষ্যতের জন্য এগিয়ে আসতে সকলের প্রতি আহবান জানালেন তার শিক্ষকরাও।

কাকলীর মত মেধাবী শিক্ষার্থীদের স্বপ্নপূরণে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানরা এগিয়ে আসবে এমনটাই প্রত্যাশা স্থানীয়দের।
 

 

এই বিভাগের আরো খবর

পারিবারিক বিরোধেই আশুলিয়ায় বাবাকে ফেলে দিয়ে মেয়েকে হত্যা: পুলিশ

সাভার প্রতিনিধি: পারিবারিক বিরোধের জেরেই সাভারের আশুলিয়ায় চলন্ত বাস থেকে বাবাকে ফেলে দিয়ে মেয়েকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is