ঢাকা, শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ৫ মাঘ ১৪২৫

2019-01-19

, ১২ জমাদিউল আউয়াল ১৪৪০

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদার জামিনের মেয়াদ বাড়ল

প্রকাশিত: ০৭:৪৪ , ২৫ জুলাই ২০১৮ আপডেট: ০৭:৪৪ , ২৫ জুলাই ২০১৮

নিজস্ব প্রতিবেদকঃ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিনের মেয়াদ ৩১ জুলাই পর্যন্ত বাড়িয়েছেন হাইকোর্ট।

এক আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন।

ওই মামলায় সাজার রায়ের বিরুদ্ধে আপিল করে জামিন চাইলে হাইকোর্ট গত ১২ মার্চ খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন। ওই জামিনের মেয়াদ গত ১২ জুলাই শেষ হয়। এর আগে খালেদা জিয়ার এই জামিনের মেয়াদ বাড়াতে ফের আদালতে আবেদন করেন তার আইনজীবীরা। যার পরিপ্রেক্ষিতে আদালত প্রথমে ১৯ জুলাই এবং পরে ২৬ জুলাই পর্যন্ত জামিনের মেয়াদ বৃদ্ধি করেন।

এদিকে এ মামলায় সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল শুনানি আগামী রবিবার পর্যন্ত মুলতবি করেছেন একই বেঞ্চ। বুধবার নবম দিনের শুনানি শেষে এ দিন ধার্য করেন আদালত।

শুনানিতে দুদকের ৩১ নম্বর সাক্ষীর জবানবন্দী জেরা পড়ে শুনান খালেদা জিয়ার আইনজীবী আব্দুর রেজ্জাক খান। এ সময় খালেদা জিয়ার পক্ষে আইনজীবী এজে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, এম মাহবুবউদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল, এহসানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ এবং দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।

নাইকো মামলার শুনানি পিছিয়েছে: খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে দায়ের করা নাইকো মামলার পরবর্তী শুনানি আগামী ৩ সেপ্টেম্বর ধার্য করেছেন আদালত। রাজধানীর বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালত-৯ এর বিচারক মাহমুদুল কবীর বুধবার এ আদেশ দেন।

আদালতের আদেশের পর খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, ‘ম্যাডাম অসুস্থ, কারাগারে রয়েছেন। তার পক্ষে হাজিরা দেয়া হয়েছে। এছাড়া ব্যারিস্টার মওদুদ আহমদের করা একটি আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এ মামলার শুনানির জন্য ৩ সেপ্টেম্বর দিন নির্ধারণ করেছেন।’

 

এই বিভাগের আরো খবর

তৃতীয় দিনের মত চলছে সংরক্ষিত মহিলা আসনের জন্য মনোনয়ন ফরম বিক্রি

নিজস্ব প্রতিবেদক: বিপুল উৎসাহ উদ্দীপনায় তৃতীয় দিনের মত চলছে একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি।...

বেতন-ভাতা বাড়ানো হয়েছে, দুর্নীতি করলে কঠোর ব্যবস্থা : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা অনেক বাড়ানো হয়েছে, তাই দুর্নীতি করলে কঠোর...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is