ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫

2019-02-16

, ১০ জমাদিউল সানি ১৪৪০

সারাদেশে ভারি বর্ষণ, পাহাড় ধসের আশঙ্কা

প্রকাশিত: ০৩:১৭ , ২৪ জুলাই ২০১৮ আপডেট: ০৩:১৭ , ২৪ জুলাই ২০১৮

নিজস্ব প্রতিবেদক : মৌসুমী বায়ু সক্রিয় থাকায় ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে বৃৃষ্টিপাত অব্যাহত আছে। এই বৃষ্টিপাত আরো ৪/৫ দিন অব্যাহত থাকতে পারে। অতিভারী বর্ষনের ফলে সিলেট ও চট্টগ্রামে পাহাড় ধসেরও আশঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া অফিস। এদিকে, বৃষ্টির কারণে সকাল থেকেই দূর্ভোগে পড়তে হয় কর্মজীবী মানুষ ও শিক্ষার্থীদের। বন্দরনগরী  চট্টগ্রামের নিæাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

মৌসুমী বায়ু সক্রিয় হওয়ার এই বৃষ্টিপাত শুরু হয়েছে।  আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর পশ্চিম ঝাড়খন্ড এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি উত্তর পশ্চিম দিকে অগ্রসর হয়ে বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তরপূর্ব দিকে আসাম পর্যন্ত বি¯তৃত্ব রয়েছে। ফলে এই বৃষ্টিপাত এই মাস জুড়েই থাকতে পারে। পূর্বাভাসে আরো বলা হয়েছে, রংপুর, রাজশাহী ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেটের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

এদিকে, সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টির কারণে চরম দুর্ভোগে পড়তে হয়েছে রাজধানীর স্কুল ও অফিসগামী মানুষদের। রাস্তায় তৈরি হয়েছে দু:সহ জ্যাম। নগরীর অনেক সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়েছে নগরবাসী।

এদিকে, অবিরাম বৃষ্টির কারণে চট্টগ্রামের সড়কগুলোয় হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলছে। স্থানীয় আবহাওয়া অফিস জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৭৯ দশমিক ২ মিলিমিটার রেকর্ড বৃষ্টিপাত হয়েছে। এদিকে, ভারী বর্ষণের ফলে চকবাজার, বাকলিয়া, চান্দগাঁও, সিডিএ আবাসিক এলাকা, আগ্রাবাদসহ নিæাঞ্চল প্লাবিত হয়েছে।জলজট ও যানজটে নাকাল বন্দরনগরী চট্টগ্রামবাসী।

 

এই বিভাগের আরো খবর

সোহরাওয়ার্দী হাসপাতাল আংশিক সচল, অগ্নিকাণ্ড একটি সতর্ক সংকেত: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : অগ্নিকান্ডের প্রেক্ষিতে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাসেবা সাময়িক বন্ধ থাকার পর আবারো চালু হয়েছে।...

হাসপাতাল যখন নিজেই রোগী

শরীয়তপুর প্রতিনিধি: জনবল এবং ওষুধ সংকটসহ নানা সমস্যায় জর্জরিত শরীয়তপুর সদর হাসপাতাল। কাগজে কলমে হাসপাতালটি ১০০ শয্যার হলেও এখানে বাস্তবে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is