ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫

2019-02-16

, ১০ জমাদিউল সানি ১৪৪০

সিরাজগঞ্জের লক্ষ্মীমতি স্কুলের শিক্ষার্থীদের দুর্ভোগ

প্রকাশিত: ১০:১৩ , ২৩ জুলাই ২০১৮ আপডেট: ০৭:২৯ , ২৩ জুলাই ২০১৮

সিরাজগঞ্জ প্রতিনিধি : ময়লা আবর্জনা আর পানি নিষ্কাশনের যথাযথ ব্যবস্থা না থাকায় ভোগান্তিতে সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার পুকুরপাড় লক্ষ্মীমতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। ময়লা দুর্গন্ধকে সঙ্গী করেই এখানে প্রতিদিন চলছে ক্লাশ। এছাড়া খেলাধুলার জন্যও নেই কোন মাঠ। পানি নিস্কাশন না হওয়ায় ভবনে পানি উঠে ক্লাশ চলা নিয়েও রয়েছে নানা জটিলতা।

শাহজাদপুর উপজেলার ২২২টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে পৌর এলাকার লক্ষ্মীমতি সরকারি প্রাথমিক বিদ্যালয়টি মেধা তালিকায় অন্যতম। ১৯৪১ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়টি সকল ক্ষেত্রেই সুনাম অর্জন করলেও শুধু পরিবেশগত কারণে রয়েছে পিছিয়ে।

আবর্জনায় দূষিত পানি আর পঁচা দুর্গন্ধকে সঙ্গী করে শিক্ষার্থীদের ক্লাসে উপস্থিত হতে হচ্ছে প্রতিদিন। এছাড়া, মাঠ না থাকায় খেলাধুলার সুযোগও মেলে না তাদের। জলাবদ্ধতার কারণে ছেলেমেয়েদের স্কুলে পাঠিয়ে আতংকে থাকতে হয় অভিভাবকদের। বিড়ম্বনা দূর করতে দ্রুত পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহণের দাবি শিক্ষকদেরও।

এদিকে, স্কুলের উন্নয়নের জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আজাদ রহমান। ময়লা আবর্জনা সরিয়ে আর পানি নিষ্কাশনের মাধ্যমে স্কুলের পরিবেশ উন্নত করার দাবি এলাকার মানুষের।

 

এই বিভাগের আরো খবর

সোহরাওয়ার্দী হাসপাতাল আংশিক সচল, অগ্নিকাণ্ড একটি সতর্ক সংকেত: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : অগ্নিকান্ডের প্রেক্ষিতে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাসেবা সাময়িক বন্ধ থাকার পর আবারো চালু হয়েছে।...

হাসপাতাল যখন নিজেই রোগী

শরীয়তপুর প্রতিনিধি: জনবল এবং ওষুধ সংকটসহ নানা সমস্যায় জর্জরিত শরীয়তপুর সদর হাসপাতাল। কাগজে কলমে হাসপাতালটি ১০০ শয্যার হলেও এখানে বাস্তবে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is