ঢাকা, সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৫

2019-02-18

, ১২ জমাদিউস সানি ১৪৪০

আগুনে পুড়ে গেছে বাকৃবির প্রতিষ্ঠাবার্ষিকী মঞ্চ

প্রকাশিত: ০৪:৫২ , ২২ জুলাই ২০১৮ আপডেট: ০৪:৫২ , ২২ জুলাই ২০১৮

ময়মনসিংহ প্রতিনিধিঃ আগুনে পুড়ে গেছে ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের মঞ্চ। রবিবার প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাষ্টপতি মো. আবদুল হামিদ উপস্থিত থাকার কথা রয়েছে।

রাত পৌনে ১২টা থেকে পৌনে ১টা পর্যন্ত ১ ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আগুন নেভাতে সক্ষম হয়।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত প্রাথমিক ভাবে এমন ধারণার কথা বলছেন ফায়ার সার্ভিস কর্মকর্তারা।

প্রত্যক্ষদর্শী বাকৃবির শিক্ষার্থী সৌরব দাস জানায়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের জন্য ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের পাশের মাঠে মঞ্চ তৈরির কাজ চলছিল। রাত পৌনে ১২টার দিকে মঞ্চের এক পাশে আগুন দেখতে পায় সংশ্লিষ্টরা। পরে ময়মনসিংহ ফায়ার সার্ভিসকে খবর দিলে রাত ১২টার দিকে ৬টি ইউনিটের কর্মীরা এসে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় ১ ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হলেও এর মধ্যে পুরো মঞ্চ পুড়ে ছাই হয়ে গেছে।

ময়মনসিংহ ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত উপ-পরিচালক শহিদুর রহমান জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে এমনটাই প্রাথমিক ধারণা করা হচ্ছে।

এদিকে মঞ্চে আগুনের খবর পেয়ে বাকৃবি কর্তৃপক্ষ, কেন্দ্রীয় আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাকসহ নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তবে আজ প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে রাস্ট্রপতি মো. আবদুল হামিদ উপস্থিত থাকবেন কিনা এ বিষয়ে কিছুই জানাতে পারেননি বাকৃবি কর্তৃপক্ষ।

এদিকে পুড়ে যাওয়া মঞ্চ পূনরায় তৈরি করে রবিবার বিকাল ৩টায় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা নিয়ে শংকা দেখা দিয়েছে।

 

এই বিভাগের আরো খবর

নাটোরে প্লাস্টিক দূষণ সম্পর্কে সচেতনতা বাড়াতে মানববন্ধন

নাটোর প্রতিনিধি: নাটোরে প্লাস্টিক দূষণ সম্পর্কে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে শোভাযাত্রা ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে পরিবেশবাদী সংগঠন...

নারায়ণগঞ্জ ও নাটোরে আটক ৩৬

ডেস্ক প্রতিবেদন: নারায়ণগঞ্জ ও নাটোরে পুলিশের বিশেষ অভিযানে ৩৬ জনকে আটক করা হয়েছে। রোববার রাত থেকে সোমবার ভোর পর্যন্ত বিভিন্ন এলাকায়...

তিন জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩

ডেস্ক প্রতিবেদন: পটুয়াখালী, পঞ্চগড় ও নওগাঁয় সড়ক দুর্ঘটনায় তিন জন নিহত হয়েছে। এছাড়া আরও ৪২ জন আহত হয়েছে। সোমবার সকালে পটুয়াখালী-কুয়াকাটা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is