ঢাকা, সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৫

2019-02-18

, ১২ জমাদিউল সানি ১৪৪০

মাছের বাজার চড়া, ক্রেতারা হতাশ

প্রকাশিত: ০২:১৫ , ২০ জুলাই ২০১৮ আপডেট: ০২:১৫ , ২০ জুলাই ২০১৮

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কাঁচাবাজারে বেশীর ভাগ সবজিই কেজিতে প্রায় তিন থেকে চার টাকা বেড়েছে। এছাড়া এক সপ্তাহের ব্যবধানে পেয়াজের দাম বেড়েছে চার থেকে পাঁচ টাকা। সরবরাহ বেশি থাকা সত্বেও মাছের বাজার চড়া, ফলে ক্রেতারা হতাশা প্রকাশ করেছে। এদিকে, অধিকাংশ চালের দাম স্থিতিশীল থাকলেও মোটা চালের কেজিতে বেড়েছে প্রায় ২ টাকা।

ছুটির দিনে রাজধানীর বাজার ঘুরে দেখা গেছে- গেলো সপ্তাহের দাম ৪৫ টাকা কেজি বিক্রি হচ্ছে পটল, ঢেড়শ, চিচিংগা। তবে, কাকরোল, বেগুন ও লাউসহ বেশির ভাগ সবজিই কেজিতে দুই থেকে তিন টাকা বেড়ে ৫০ টাকার উপরে বিক্রি করা হচ্ছে। টমেটো, শসা আর কাঁচা মরিচের দাম বেড়েছে অস্বাভাবিক হারে।

এক সপ্তাহের ব্যবধানে পেয়াজের দাম বেড়েছে কেজিতে চার থেকে পাঁচ টাকা। দাম বাড়ায় অনেকটা অসহায় হয়ে পড়েছেন নিু ও মধ্য আয়ের মানুষ।

অধিকাংশ চালের দাম স্থিতিশীল থাকলেও মোটা চাল ২ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৪৬ টাকায়। আর দাম বৃদ্ধির জন্য চালের আমদানি শুল্ক বৃদ্ধিকে দায়ি করছে বিক্রেতারা।

বাজারে পর্যাপ্ত সরবরাহ থাকা সত্বেও মাছের দাম চড়া। বিশেষ করে ইলিশ যেনো ধরাছোঁয়ার বাইরে। এক কেজি ওজনের প্রতিটি ইলিশ বিক্রি হচ্ছে ২ হাজার টাকায়।

তবে, আগের দামেই বিক্রি হচ্ছে গরু ও খাশির মাংস এবং ব্রয়লার মুরগী।

 

এই বিভাগের আরো খবর

সড়কে শৃঙ্খলা ফেরাতে শাজাহান খানের নেতৃত্বে মন্ত্রণালয়ের কমিটি

নিজস্ব প্রতিবেদক : সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানকে প্রধান করে ১৫ সদস্যের কমিটি গঠন করেছে সড়ক পরিবহন ও সেতু...

লঘুচাপে বিভিন্ন জেলায় বজ্রবৃষ্টি

ডেস্ক প্রতিবেদন: পশ্চিমা লঘুচাপের কারণে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় ঝড়ো হাওয়া, শিলা ও বজ্রবৃষ্টি হয়েছে। পশ্চিমা লঘুচাপের কারণে রোববার...

স্থানীয় সরকার নির্বাচনে সব দলের অংশ না নেয়া হতাশাজনক: সিইসি

নিজস্ব প্রতিবেদক:প্রধান নির্বাচন কমিশনার বলেছেন, বড় রাজনৈতিক দলগুলোর স্থানীয় সরকার নির্বাচনে অংশ না নেয়া হতাশাজনক। নির্বাচন কমিশন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is