ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

2018-09-21

, ১০ মহাররম ১৪৪০

মাছের বাজার চড়া, ক্রেতারা হতাশ

প্রকাশিত: ০২:১৫ , ২০ জুলাই ২০১৮ আপডেট: ০২:১৫ , ২০ জুলাই ২০১৮

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কাঁচাবাজারে বেশীর ভাগ সবজিই কেজিতে প্রায় তিন থেকে চার টাকা বেড়েছে। এছাড়া এক সপ্তাহের ব্যবধানে পেয়াজের দাম বেড়েছে চার থেকে পাঁচ টাকা। সরবরাহ বেশি থাকা সত্বেও মাছের বাজার চড়া, ফলে ক্রেতারা হতাশা প্রকাশ করেছে। এদিকে, অধিকাংশ চালের দাম স্থিতিশীল থাকলেও মোটা চালের কেজিতে বেড়েছে প্রায় ২ টাকা।

ছুটির দিনে রাজধানীর বাজার ঘুরে দেখা গেছে- গেলো সপ্তাহের দাম ৪৫ টাকা কেজি বিক্রি হচ্ছে পটল, ঢেড়শ, চিচিংগা। তবে, কাকরোল, বেগুন ও লাউসহ বেশির ভাগ সবজিই কেজিতে দুই থেকে তিন টাকা বেড়ে ৫০ টাকার উপরে বিক্রি করা হচ্ছে। টমেটো, শসা আর কাঁচা মরিচের দাম বেড়েছে অস্বাভাবিক হারে।

এক সপ্তাহের ব্যবধানে পেয়াজের দাম বেড়েছে কেজিতে চার থেকে পাঁচ টাকা। দাম বাড়ায় অনেকটা অসহায় হয়ে পড়েছেন নিু ও মধ্য আয়ের মানুষ।

অধিকাংশ চালের দাম স্থিতিশীল থাকলেও মোটা চাল ২ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৪৬ টাকায়। আর দাম বৃদ্ধির জন্য চালের আমদানি শুল্ক বৃদ্ধিকে দায়ি করছে বিক্রেতারা।

বাজারে পর্যাপ্ত সরবরাহ থাকা সত্বেও মাছের দাম চড়া। বিশেষ করে ইলিশ যেনো ধরাছোঁয়ার বাইরে। এক কেজি ওজনের প্রতিটি ইলিশ বিক্রি হচ্ছে ২ হাজার টাকায়।

তবে, আগের দামেই বিক্রি হচ্ছে গরু ও খাশির মাংস এবং ব্রয়লার মুরগী।

 

এই বিভাগের আরো খবর

প্রাকৃতিক পরিবেশ রক্ষার বিষয়ে জোর দিতে হবে: এলজিআরডিমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক: ঢাকা মহানগরীতে যেকোনো স্থাপনা নির্মাণ ও উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে প্রাকৃতিক পরিবেশ রক্ষার বিষয়ে জোর দিতে হবে বলে...

গুজব শনাক্ত সেলের কার্যক্রম শুরু হবে অক্টোবরে: তারানা হালিম

নিজস্ব প্রতিবেদক: চলতি মাসেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে গুজব শনাক্ত করতে সরকারের তথ্য মন্ত্রণালয় থেকে একটি ‘গুজব শনাক্ত সেল’ গঠন...

গণমাধ্যমের হাত-পা বাঁধতে ডিজিটাল নিরাপত্তা আইন: রিজভী

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদে পাস হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is