ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫

2018-12-14

, ৫ রবিউস সানি ১৪৪০

বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফুটবল দলের রাজকীয় প্রত্যাবর্তন

প্রকাশিত: ১০:১৭ , ১৭ জুলাই ২০১৮ আপডেট: ১০:১৭ , ১৭ জুলাই ২০১৮

স্পোর্টস ডেক্স: বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফুটবল দলকে রাজকীয় ভাবে বরণ করে নিলো  দেশবাসী। দেশে ফেরার পর তাদের বীরোচিত সংবর্ধনা দেয়া হয়। এদিকে দেশে ফিরেছে রানার্স আপ দল ক্রোয়েশিয়া। বিশ্বকাপ জয় করতে না পারলেও তাদেরও সাদরে বরণ করে নেয় ক্রোয়েশিয়াবাসী।
১৯৯৮ সালে প্রথম বিশ্বকাপ জয় করে দেশে ফিরেছিল ফ্রান্স। ২০ বছর পর আবারো বিশ্বকাপ জয় করে দেশে ফিরেছে ফরাসি ফুটবল দল। তাই তাদের নিয়ে বেশি উচ্ছোসিত দেশের হাজার হাজার ফুটবল সমর্থক। প্যারিসের চার্লস ডি গাউলে এয়ারপোর্টে পৌঁছানোর পর তাদের রাজকীয় ভাবে বরণ করে নেয়া হয়।
ফ্রান্সের রাস্তা অলিগলি সবখানে ফুটবল সমর্থকরা ভিড় জমান আগে থেকেই। পরে এয়ারপোর্ট থেকে গাড়িতে করে বিশ্বকাপ ট্রফিসহ শহরের বিভিন্ন রাস্তায় ঘুরে বেড়ান ফুটবল দল। এসময় ফ্রান্সবাসী তাদের শুভেচ্ছা জানান। বিশ্বকাপ জয়ীদের জন্য এর চেয়ে আনন্দের মুহুর্ত আর কি হতে পারে।
এদিকে দেশে ফিরেছে রাশিয়া বিশ্বকাপে রানার্স আপ দল ক্রোয়েশিয়াও। বিশ্বকাপ জিততে না পারলেও তাদেরও রাজকীয়ভাবে বরণ করে নেন দেশবাসী। ক্রোয়েশিয়া তাদের বিশ্বকাপ ইতিহাসের সেরা সাফল্য নিয়েই দেশে ফিরেছে। তাই বিমানবন্দরে পৌঁছানোর পর গার্ড অব অনার দেয়া হয় তাদের।
প্রত্যাশার চেয়ে প্রাপ্তিটা বেশি ছিল ক্রোয়েশিয়ার জন্য। তাই ক্রোয়েটরা তাদের বরণ করে নিতে কার্পণ্য দেখায়নি। ক্রোয়েশিয়ার রাস্তায় মানুষের উপচে পড়া ভিড় ছিল র‌্যাকেটিচ-মানজুকিচদের একনজর দেখার জন্য। শিরোপা জয়ের এতো কাছে গিয়েও না পাওয়ার হতাশার কোন ছাপ ছিল না তাদের মাঝে। তাই ক্রোয়েট ফুটবল দল এমন সম্মান পেতেই পারে।

 

এই বিভাগের আরো খবর

চমকে পরিপূর্ণ ছিল রাশিয়া বিশ্বকাপ

স্পোার্টস ডেক্স: বিশ্বকাপ ফুটবলের এবারের আসরের শুরুতে বোঝা যায়নি, অপেক্ষায় রয়েছে একগাদা চমক আর পরিবর্তনের ইঙ্গিত। আসর যত এগিয়েছে, একে একে...

বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফুটবল দলের রাজকীয় প্রত্যাবর্তন

স্পোর্টস ডেক্স: বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফুটবল দলকে রাজকীয় ভাবে বরণ করে নিলো  দেশবাসী। দেশে ফেরার পর তাদের বীরোচিত সংবর্ধনা দেয়া হয়। এদিকে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is