ঢাকা, বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯, ৩ মাঘ ১৪২৫

2019-01-17

, ১০ জমাদিউল আউয়াল ১৪৪০

হজ ফ্লাইটের শুরুতেই বিমানে শিডিউল বিপর্যয়

প্রকাশিত: ০৯:৩০ , ১৫ জুলাই ২০১৮ আপডেট: ১০:৩৪ , ১৫ জুলাই ২০১৮

নিজস্ব প্রতিবেদক : হজ ফ্লাইটের শুরুতেই শিডিউল বিপর্যয়ের মুখে পড়েছে বাংলাদেশ বিমান। একের পর এক অভ্যন্তরীন ও আন্তর্জাতিক সবক’টি গন্তব্যে ফ্লাইট বিলম্বিত হওয়ার পাশাপাশি, বাতিল হয়েছে দু’টি ফ্লাইট। ফলে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। বিমানবন্দর টার্মিনালের ভেতরে ও বাইরে ঘন্টার পর ঘন্টা ফ্লাইটের অপেক্ষায় তারা। অথচ হজ ফ্লাইটের পাশাপাশি নিয়মিত সব গন্তব্যের ফ্লাইট নির্বিঘœ রাখতে তিনটি উড়োজাহাজ ভাড়া করেছে বিমান।

হজ ফ্লাইট উদ্বোধনের অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী বলেছেন, হজ মৌসুমে যাত্রী পরিবহন নিয়ে এবার বিমানের কোন শিডিউল বিপর্যয় হবে না।

অথচ ঐদিনই কেবল ঢাকা-দাম্মাম ছাড়া সবক’টি আন্তর্জাতিক গন্তব্যে একের পর এক পিছিয়েছে ফ্লাইট সূচী। শুক্রবার সন্ধ্যা সোয়া ৭টার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শনিবার দু’দফা পিছিয়ে ফ্লাইট নির্ধারিত হয়েছে রোববার সকাল ১০টায়। ঢাকা-মাস্কাটের শনিবার রাত সাড়ে ১০টার ফ্লাইট প্রথমে রোববার রাত সাড়ে ৮টায়, পরের দফায় রাত সাড়ে ১১টায় পুর্ননির্ধারিত হয়। কুয়েতের শনিবার রাত পৌনে ৮টার ফ্লাইট পিছিয়ে প্রথমে রাত আড়াইটা ও পরে ভোর সাড়ে ৪টায় সময় নির্ধারিত হয়। কলকাতার সন্ধ্যা সাড়ে ৭টার ফ্লাইট রাত সাড়ে ১১টায় পুননির্ধারিত। পিছিয়েছে আবুধাবির ফ্লাইটও। ঢাকাসহ দূর দূরান্তের যাত্রীরা এসব ফ্লাইটের শিডিউল বিপর্যয়ের ফলে চরম ভোগান্তিতে পড়েছে।

একই অবস্থা অভ্যন্তরীন গন্তব্যেও। ঢাকা-সিলেটের দুপুরের ফ্লাইট সন্ধ্যায় আর ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-যশোরের সন্ধ্যার ফ্লাইট রাতে ঢাকা ছেড়েছে। বাতিল করা হয়েছে সৈয়দপুরের ফ্লাইট। এদিকে, ভাড়ায় আনা উড়োজাহাজের পাইলটদের অভিজ্ঞতা সৌদি কর্তৃপক্ষের শর্ত পূরণ করতে না পারায় হজ মৌসুমের পুরো একমাস ঢাকা-রিয়াদ নিয়মিত ফ্লাইট স্থগিত ঘোষণা করেছে বিমান। এ নিয়েও বিপাকে অসংখ্য যাত্রী।

 

এই বিভাগের আরো খবর

শীতে কাহিল উত্তরের জনপদ

ডেস্ক প্রতিবেদক : তীব্র শীতে বিপর্যস্ত দেশের উত্তর ও মধ্যাঞ্চলের জনজীবন। সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা...

উত্তরাঞ্চলে জেঁকে বসেছে শীত

নিজস্ব প্রতিবেদক : দেশের উত্তরাঞ্চলে কনকনে শীত জেঁকে বসেছে। শীতের তীব্রতা বাড়ায় ব্যহত হচ্ছে এ অঞ্চলের মানুষের স্বাভাবিক জীবনযাত্রা।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is