ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-16

, ৭ রবিউল আউয়াল ১৪৪০

ঘুরে আসুন ফয়েজ লেক

প্রকাশিত: ০২:২২ , ১৪ জুলাই ২০১৮ আপডেট: ০২:২২ , ১৪ জুলাই ২০১৮

ডেস্ক প্রতিবেদন: বুকভরে নির্মল আলো-বাতাস নিতে কার না মন চায়? তাই শহুরে জীবনের কোলাহল ছেড়ে অবসরে ঘুরে আসতে পারেন চট্টগ্রামের ফয়েজলেক। উপভোগ করুন প্রকৃতির অপার সৌন্দর্য। এছাড়া চট্টগ্রামে ঘুরে দেখতে পারবেন অভয়মিত্র ঘাট, পতেঙ্গা ও পারকি সমুদ্রসৈকত থেকে। হাতে সময় থাকলে ঘুরে আসতে পারেন দেশের দ্বিতীয় বৃহত্তম কৃত্রিম লেক মহামায়া সেচ প্রকল্প, দেশের ষষ্ঠ সেচ ও প্রথম বায়ুবিদ্যুৎ প্রকল্প মুহুরী প্রজেক্ট, আট স্তরবিশিষ্ট জলপ্রপাত খৈয়াছড়া ঝরনা, বাওয়াছড়া, সীতাকুণ্ড ইকো পার্ক ও নাপিত্তা ছড়া ঝরনা থেকে।

ফয়েজ লেকে দেখার মতো রয়েছে অনেক কিছু। শিশুদের জন্য যেমন নানা রকম রাইডের ব্যবস্থা আছে, তেমনি বড়রাও খুজেঁ পাবেন পাহাড় ও হ্রদ। সব মিলে মনোমুগ্ধকর পরিবেশ। পর্যটক আকর্ষণ করার জন্য একটি মিনি চিড়িয়াখানা ফয়েজ লেকের প্রবেশপথের কাছে রয়েছে। লেকের সবচেয়ে বড় আকর্ষণ হচ্ছে, এর সৌন্দর্য ও তার পার্শ্ববর্তী পাহাড়।

একটি চিত্তবিনোদন পার্ক সম্প্রতি ফয়েজ লেকে খোলা হয়েছে। লেকে নৌকায় ভ্রমণ, ল্যান্ডস্কেপিং, রেস্টুরেন্ট, ভাসমান ধাপ কনসার্ট, হাঁটার পথ এবং অন্যান্য দর্শনার্থীরা হ্রদটির রোমহর্ষক দৃশ্য উপভোগের জন্য নৌকাভ্রমণে যেতে পারেন। চিত্তবিনোদন পার্কে দুটি উচ্চ স্লাইড আছে। সেগুলো হলো উচ্চগতির রোলার কোস্টার ও বাম্পার বোট। 

কীভাবে যাবেন ও কোথায় থাকবেন: দেশের যে কোন স্থান থেকে চট্টগ্রামের বাস আছে। এছাড়া ঢাকার সায়েদাবাদ ও ফকিরাপুল, আরামবাগ থেকে এসি ও নন এসি বাসে চড়ে যেতে পারেন। কমলাপুর থেকে ট্রেনেও যাওয়া যায়। চট্টগ্রামে থাকার জন্য রয়েছে মানসম্মত অসংখ্য আবাসিক হোটেল। রয়েছে তিন তারকা থেকে শুরু করে পাঁচ তারকা মানের হোটেলও।
 

এই বিভাগের আরো খবর

ঘুরে আসুন মেঘের রাজ্য নীলগিরি

ডেস্ক প্রতিবেদন: প্রকৃতির এক অনন্য দান বান্দরবানের নীলগিরি। যেখানে গেলে দেখতে পারবেন মেঘ আর পাহাড়ের মিতালী। যেখানে মেঘেরা আপন থেকে ছুঁয়ে...

দেশে ফিরেছেন রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক: ৫ দিনের রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ। সকাল সোয়া ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is