ঢাকা, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫

2019-02-20

, ১৪ জমাদিউস সানি ১৪৪০

রাজধানীর কাঁচাবাজারে বেড়েছে নিত্যপণ্যের দাম

প্রকাশিত: ০১:২২ , ১৩ জুলাই ২০১৮ আপডেট: ০৩:০৫ , ১৩ জুলাই ২০১৮

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কাঁচাবাজারে বেড়েছে সব ধরণের নিত্যপণ্যের দাম। এক সপ্তাহের ব্যবধানে ডাল, ভোজ্যতেল, আটা, মসলাসহ বেশীর ভাগ পণ্যের দাম উর্ধ্বমূখী। এছাড়া, আবারো বাড়ছে চালের দাম। এদিকে, লাগামহীন সবজি দাম। ফলে বিপাকে পড়েছে নিু ও মধ্য আয়ের মানুষ। বিক্রেতারা বলছেন, সরবরাহ কম থাকায় পণ্যের দাম বেশি।

গত সপ্তাহে রাজধানীর বাজারে যে কচুর লতি ৪০ টাকায় বিক্রি হয়েছে এসপ্তাহে তা ৬০ টাকা। বেগুনের দাম বেড়েছে কেজিতে ১০ টাকা। একই অবস্থা টমেটো, পটল, চিচিংগা, করলাসহ সব ধরনের সবজির।

লাগামহীন দাম বাড়ায় অনেকটা অসহায় হয়ে পড়েছেন নিু ও মধ্য আয়ের মানুষ। দোকান থেকে দোকানে ঘুরে এভাবেই ক্ষোভ প্রকাশ করেন তারা।

দাম বৃদ্ধির কারণ হিসেবে দোকানীরা আমদানি কম থাকাকে দায়ী করছেন।

এদিকে, কিছুদিন শান্ত থাকার পর আবারো বাড়তে শুরু করেছে চালের দাম। মোটা চাল কেজিতে ২ টাকা বাড়লেও পোলাওয়ের চাল বেড়েছে কেজিতে ১০ থেকে ১৫ টাকা। ঊর্ধ্বমূখী সব ধরণের মশলার দাম। এছাড়া পেয়াঁজ, আলুসহ সব ধরণের নিত্যপণ্যের মূল্য ৫ টাকা থেকে ১০ টাকা বেড়েছে।

দাম বেড়েছে সব ধরনের মাছের। তবে, ইলিশের দাম ধরা ছোঁয়ার বাইরে। এছাড়া, সিটি কর্পোরেশনের নির্ধারিত দামেই বিক্রি হচ্ছে গরুর মাংস। তবে ১০ টাকা বেড়ে ১৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগি।
 

 

এই বিভাগের আরো খবর

বুুড়িগঙ্গা ও তুরাগ নদীর তীরে ১২দিনের মতো চলছে উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বুুড়িগঙ্গা ও তুরাগ নদী তীর দখলমুক্ত করতে বিআইডাব্লিউটিএ’র উচ্ছেদ অভিযান ১২তম দিনের মতো চলছে। এদিকে, আবারো...

উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে চার প্রার্থীই ব্যবসায়ী

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে ৫ প্রার্থীর মধ্যে ৪ জন ব্যবসায়ী। স্নাতক বা তাঁর বেশি পড়াশোনা করা প্রার্থীর সংখ্যা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is