ঢাকা, সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৫

2019-02-18

, ১২ জমাদিউস সানি ১৪৪০

চট্টগ্রামে বেসরকারি হাসপাতালে চিকিৎসা বন্ধ, ভোগান্তিতে রোগীরা

প্রকাশিত: ০৯:৫১ , ০৯ জুলাই ২০১৮ আপডেট: ০২:১০ , ০৯ জুলাই ২০১৮

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে র‌্যাবের অভিযানের পর বেসরকারি হাসপাতালগুলোয় স্বাস্থ্যসেবা বন্ধ করায় ভোগান্তি পোহাতে হচ্ছে রোগীদের। হঠাৎ করেই স্বাস্থ্যসেবা বন্ধ করে দেয়ায় হাসপাতালে এসে ঘুরে যাচ্ছেন তারা। ভুক্তভোগী রোগীরা ভীড় করছেন চট্টগ্রাম মেডিকেল কলেজসহ সরকারি হাসপাতালগুলোয়। এদিকে, বেসরকারি হাসপাতাল মালিকদের সাথে একাত্মতা প্রকাশ করেছে বিএমএ চট্টগ্রামের নেতারা। তবে র‌্যাব বলছে, সংবিধানের পরিপন্থী কাজ করলে শাস্তি পেতেই হবে, কেউ আইনের উর্ধ্বে নয়।

হঠাৎ করে বৃহত্তর চট্টগ্রামের সব বেসরকারি হাসপাতাল-ক্লিনিকের চিকিৎসাসেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করায় ভোগান্তি পোহাতে হচ্ছে রোগীদের। বিশেষ করে দূর থেকে আসা রোগীদের দুর্ভোগের অন্ত নেই।

ফলে ভীড় বাড়ছে সরকারি হাসপাতালে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালসহ নগরীর অন্য সরকারি হাসপাতালগুলোয় রোগীর চাপ সামাল দিতে হিমসিম খাচ্ছে চিকিৎসকরা।

এদিকে, বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতির সভাপতি ডাক্তার আবুল কাশেমের সাথে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। তবে, এই কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করেছে বিএমএ চট্টগ্রামের চিকিৎসকরা।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সারওয়ার আলম জানান, সংবিধান পরিপন্থী কাজ করলে কাউকে ছাড় দেয়া হবে না।

রবিবার দুপুরে বিভিন্ন সংবাদপত্র ও টিভি চ্যানেলে পাঠানো এক বিবৃতিতে অনির্দিষ্টকালের জন্য সেবা বন্ধের ঘোষণা দেয় বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতি।

 

এই বিভাগের আরো খবর

গ্যাসের অভাবে রাজধানীতে দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক : পূর্ব ঘোষণা ছাড়া সকাল থেকে হঠাৎ করেই গ্যাস নেই সাভার থেকে রাজধানীর আজিমপুর পর্যন্ত এলাকায়। এক নোটিশে তিতাস কর্তৃপক্ষ...

সোহরাওয়ার্দী হাসপাতাল আংশিক সচল, অগ্নিকাণ্ড একটি সতর্ক সংকেত: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : অগ্নিকান্ডের প্রেক্ষিতে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাসেবা সাময়িক বন্ধ থাকার পর আবারো চালু হয়েছে।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is