ঢাকা, রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫

2019-03-24

, ১৭ রজব ১৪৪০

শেরপুরের বন্যা অপরিবর্তিত, মৌলভীবাজারে কমছে পানি

প্রকাশিত: ০৯:২৬ , ৩০ জুন ২০১৮ আপডেট: ০৯:২৬ , ৩০ জুন ২০১৮

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের চার উপজেলায় কমতে শুরু করেছে বন্যার পানি, তবে কুশিয়ারার পানি এখনও বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় শেরপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তীত। অন্যদিকে ভেঙ্গে যাওয়া বাঁধগুলো মেরামত না হওয়ায় নদীর পানি বাড়লে নতুন করে বন্যার মুখে পড়তে হবে এখানকার মানুষদের। তাই এই মুহুর্তে ভাঙ্গা বাঁধগুলো দ্রুত মেরামতসহ পুনর্বাসনে এগিয়ে আসার আহবান জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

মৌলভীবাজারে কমতে শুরু করেছে বন্যার পানি। বন্যায় বাড়ি-ঘর ও মাঠের ফসল হারিয়ে দিশেহারা বানবাসি মানুষ। অন্যদিকে, বন্যায় ক্ষতিগ্রস্ত জেলার বেশির ভাগ সড়ক। ভেঙ্গে যাওয়া বাঁধগুলো দ্রুত মেরামত না করা হলে নতুন করে বন্যার মুখে পড়তে পারে জেলাবাসী।

এজন্য নতুন করে বন্যার হাত থেকে রক্ষা পেতে অনেক স্থানে এলাকাবাসী নিজ উদ্যোগেই শুরু করেছেন বাঁধের মেরামত। ত্রাণের পাশাপাশি ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে এগিয়ে আসার আহবান জানিয়েছেন স্থানীয়রা।

এদিকে, মহাসড়কসহ বেশ কিছু বাঁধ মেরামতে ইতিমধ্যে কাজ শুরু করেছে পানি উন্নয়ন বোর্ড।

পানি সরে যাওয়ার পর বাঁধগুলো দ্রুত মেরামতের দাবি জেলাবাসীর।

 

এই বিভাগের আরো খবর

রাজধানীতে হঠাৎ বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: পশ্চিমা লঘুচাপের প্রভাবে রোববার- ১৭ ফেব্রুয়ারি ভোরে রাজধানীতে মুষলধারে বৃষ্টি হয়েছে। ভোর ছয়টা থেকেই আকাশ ভারী মেঘে ঢেকে...

গ্যাসের অভাবে রাজধানীতে দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক : পূর্ব ঘোষণা ছাড়া সকাল থেকে হঠাৎ করেই গ্যাস নেই সাভার থেকে রাজধানীর আজিমপুর পর্যন্ত এলাকায়। এক নোটিশে তিতাস কর্তৃপক্ষ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is