ঢাকা, রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫

2019-03-24

, ১৭ রজব ১৪৪০

বারইয়ারহাট পৌরসভার মেয়রের বিরুদ্ধে জায়গা দখল ও চাঁদাবাজির অভিযোগ

প্রকাশিত: ০৯:২১ , ২৫ জুন ২০১৮ আপডেট: ০৯:১৬ , ২৫ জুন ২০১৮

ফেনী প্রতিনিধি : সরকারি জায়গায় বাস স্ট্যান্ড বানিয়ে লাখ লাখ টাকা চাঁদা আদায়ের অভিযোগ পাওয়া গেছে চট্টগ্রামের মিরসরাইয়ের বারইয়ারহাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিনের বিরুদ্ধে। এছাড়া সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে দোকানপাট নির্মাণ ও ভাড়া দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

চট্টগ্রামের মিরসরাইতে বারইয়ারহাট পৌর এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে বাস ও মাইক্রোস্ট্যাণ্ড বানিয়ে ইজারা দেয়া হয়েছে বাস মালিক সমিতিকে। আর এর বিনিময়ে উত্তরা বাস মালিক সমিতির কাছ থেকে মোটা অংকের টাকা নেয়ার অভিযোগ পাওয়া গেছে বারইয়ারহাট পৌর মেয়র নিজামউদ্দিনের বিরুদ্ধে।

সড়ক বিভাগের জায়গা কিভাবে পৌর মেয়র ইজারা দিলেন তা নিয়েও প্রশ্ন উঠেছে। কেবল বাস স্ট্যান্ড নয়, অবৈধভাবে দোকানঘর নির্মাণ করে ভাড়া দিয়ে আদায় করছেন লাখ লাখ টাকা।

ঢাকা-চট্ট্রগাম মহাসড়কের পাশে ফুটপাতে হকার বসিয়ে মাসিক চাঁদা আদায় করা হচ্ছে মেয়রের নামে। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছেন এলাকার ব্যবসায়ীরা।

জায়গা দখলকারীদের বিরদ্ধে নোটিশ দেয়া হয়েছে বলে জানান চট্টগ্রাম সড়ক ও জনপদ বিভাগের প্রধান নির্বাহী প্রকৌশলী জুলফিকার আহমেদ।

এদিকে, মেয়র নিজামের বিরুদ্ধে পছন্দের ঠিকাদারকে কাজ দিয়ে কমিশন আদায়েরও অভিযোগ রয়েছে। সরকারের বিভিন্ন দপ্তরে এসব অভিযোগ জানিয়েছেন পৌরসভার কাউন্সিলররা।

 

এই বিভাগের আরো খবর

রাজধানীতে হঠাৎ বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: পশ্চিমা লঘুচাপের প্রভাবে রোববার- ১৭ ফেব্রুয়ারি ভোরে রাজধানীতে মুষলধারে বৃষ্টি হয়েছে। ভোর ছয়টা থেকেই আকাশ ভারী মেঘে ঢেকে...

গ্যাসের অভাবে রাজধানীতে দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক : পূর্ব ঘোষণা ছাড়া সকাল থেকে হঠাৎ করেই গ্যাস নেই সাভার থেকে রাজধানীর আজিমপুর পর্যন্ত এলাকায়। এক নোটিশে তিতাস কর্তৃপক্ষ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is