চট্টগ্রামে দৃষ্টিনন্দন ওয়াকওয়ে আপডেট: ০৮:৪৯, ১৭ এপ্রিল ২০১৭

চট্টগ্রাম প্রতিনিধি: নাগরিক জীবনে কিছুটা স্বস্তি এনে দিতে বন্দরনগরী চট্টগ্রামের সিআরবির সাত রাস্তার মোড় ঘিরে গড়ে তোলা হয়েছে দৃষ্টিনন্দন ওয়াকওয়ে। পাহাড় ঘেরা মনোরম পরিবেশে নির্মাণ করা হয়েছে শিরীষতলাসহ বেশ কিছু নান্দনিক স্থাপনা। শহরের সৌন্দর্য বাড়ানোর পাশাপাশি জায়গাটি পরিণত হয়েছে জনপ্রিয় বিনোদন স্পটে।

চট্টগ্রামের টাইগার পাস লাগোয়া রেলওয়ে পূর্বাঞ্চলের সদরদফতর, সিআরবি’র এই এলাকাটিতে কিছুদিন আগেও সন্ধ্যার পর আসতে ভয় পেত নগরবাসী। এলাকাটিকে ঘিরে ছিনতাইসহ নানা কর্মকান্ডে ভীত ছিল স্থানীয়রা। আর সেই সাতরাস্তা মোড়টি এখন পরিণত হয়েছে জনপ্রিয় বিনোদন স্পটে।

পাহাড়ঘেরা মনোরম পরিবেশে তৈরি করা হয়েছে দৃষ্টিনন্দন শিরীষতলা, যেখানে বসে সময় কাটাতে পারেন চট্টগ্রাম বাসী। রাতে সড়কটিকে আরও মনোমুগ্ধকর করে তুলতে ব্যবহার করা হয়েছে এলইডি ফোকাস লাইট। এমন সৌন্দর্য  উপভোগ করতে কিংবা নাগরিক জীবনের যান্ত্রিকতা থেকে কিছুটা মুক্তি পেতে এখানে ঘুরতে আসছেন বিনোদনপ্রেমীরা।

রেল মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, এবিএম ফজলে করিম চৌধুরীর নেতৃত্বে একটি কমিটি এলাকাটির সৌন্দর্যবন্ধনে কাজ করছে। ভবিষ্যতে জায়গাটির সৌন্দর্য আরো বাড়াতে নতুন পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি।

প্রায় তিন কোটি টাকা ব্যয়ে নির্মিত এই ওয়াকওয়ে ও সৌন্দর্যবন্ধনের কাজ পুরোপুরি শেষ হওয়ার কথা রয়েছে আগামী জুনে।
 

 

Publisher : Nasir