ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

2018-09-25

, ১৪ মহাররম ১৪৪০

চট্টগ্রামের বারইয়ারহাট রেলক্রসিং ঝুঁকিপূর্ণ

প্রকাশিত: ০৯:৫২ , ২৩ জুন ২০১৮ আপডেট: ১২:২৩ , ২৩ জুন ২০১৮

ফেনী প্রতিনিধি: রেলের জায়গা দখল করে দোকান নির্মাণ ও রেললাইনের পাশে বাজার বসানোর কারণে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে চট্টগ্রামের মিরসরাইয়ের বারইয়ারহাট পৌর সদরের রেল ক্রসিংটি। ক্রমশঃ মরনফাঁদ হয়ে উঠা এই ক্রসিংয়ে ট্রেনে কাটা পড়ে এক বছরে মারা গেছেন অন্তত পঞ্চাশজন। রেলের জায়গায় দোকান নির্মাণের কারণে মামলাও হয়েছে পৌরসভা ও মেয়র নিজাম উদ্দিন ভিপির বিরুদ্ধে। স্থানীয়দের অভিযোগ, রেললাইন সংলগ্ন এই বাণিজ্যের নেপথ্যে রেলের কিছু অসাধু ব্যক্তিও জড়িত।

চট্টগ্রাম জেলার মিরসরাইয়ের বারইয়ারহাট পৌরসভার কাঁচাবাজারের রেলক্রসিংটি দিন দিন ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে। রেল ক্রসিংয়ের আশপাশের জায়গা দখল করে দোকান নির্মাণ এবং রেললাইনের পাশে বাজার বসানোর কারণে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা ও প্রাণহানি। আর যানজট তো নিত্যদিনকার ঘটনা।

রেলের জায়গা দখল করে নির্মিত দোকান বরাদ্দ দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে পৌরসভার মেয়র নিজাম উদ্দিন ভিপির বিরুদ্ধে। ব্যবসায়ীরা জানালেন, রেলের জায়গায় ব্যবসা করার জন্য তাদের দিনভিত্তিক মোটা অংকের চাঁদা দিতে হয়। যার অংশ যায় পৌরসভা ও রেলের কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারির কাছে।

এদিকে, রেলওয়ের জায়গা দখল করে দোকান নির্মাণের কারণে পৌরসভা ও মেয়রের বিরুদ্ধে মামলাও করেন রেল কর্তৃপক্ষ। তদন্তে অভিযোগের সত্যতাও পায় পুলিশ।

রেলের জায়গায় অবৈধভাবে দোকানঘর নির্মাণের বিষয়ে জানতে বারইয়ারহাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন ভিপির সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে প্রসঙ্গটি এড়িয়ে যান তিনি। আর রেললাইনের আশপাশের বাজার সম্পর্কে তিনি জানান, অনেকবার উচ্ছেদ করা হলেও লাভ হয়নি। আবারো সেখানে বাজার বসেছে।

 

এই বিভাগের আরো খবর

২৬ দখলদারের কাছে জিম্মি ডিএনডি সেচ প্রকল্প এলাকা

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ সদরের-ডিএনডি সেচ প্রকল্প এলাকায় ২৬ দখলদারদের হাতে জিম্মি প্রায় ২২ লাখ মানুষ। অবৈধ এসব স্থাপনার জন্য পানি...

দুই ঘাটে ফেরি চলাচল ব্যহত

ডেস্ক প্রতিবেদন : পদ্মায় পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে শিমুলিয়া কাঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফলে দুর্ভোগে পড়েছেন যাত্রী...

বিভিন্নস্থানে নদী ভাঙন অব্যাহত

ডেস্ক প্রতিবেদন : উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও বৃষ্টি অব্যাহত থাকায় বেড়েই চলেছে লালমনিরহাট জেলার তিস্তা ও ধরলা নদীর ভাঙন। কোনভাবেই ঠেকানো...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is