ঢাকা, শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ৫ মাঘ ১৪২৫

2019-01-19

, ১২ জমাদিউল আউয়াল ১৪৪০

কম সুদে ঋণ দিলেই ব্যাংকের করপোরেট কর কমবে

প্রকাশিত: ০৭:৫১ , ২১ জুন ২০১৮ আপডেট: ০৭:৫১ , ২১ জুন ২০১৮

নিজস্ব প্রতিবেদক: নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেটে ব্যাংক খাতে করপোরেট কর কমানোর যে প্রস্তাব করা হয়েছে, ব্যবসা প্রতিষ্ঠানকে কম সুদে ঋণ না দিলে সেই সুবিধা তারা পাবে না বলে মন্তব্য করেছেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া।

বৃহস্পতিবার মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এমসিসিআই) এক সংবাদ সম্মেলনের অতিথির বক্তব্যে এ কথা বলেন এনবিআর চেয়ারম্যান।

তিনি বলেন, ‘ব্যাংকগুলো লাকি যে তাদের কর হার কমানো হয়েছে। তবে লেন্ডিং রেট ঠিক না রাখলে ব্যাংকগুলো এই বেনিফিট পাবে না।’

তবে, ব্যাংকের সুদ হারের সঙ্গে তাদের করপোরেট করের হার সরকার কীভাবে সমন্বয় করবে সে বিষয়ে স্পষ্ট কোনো ধারণা দেননি এনবিআর চেয়ারম্যান। 

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গত ৭ জুন জাতীয় সংসদে ২০১৮-১৯ অর্থবছরের জন্য ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার যে বাজেট প্রস্তাব উপস্থাপন করেছেন, সে বিষয়ে প্রতিক্রিয়া জানাতেই এমসিসিআই এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সম্মেলনে তিনি আরো বলেন, ‘আপনারা দেখেছেন, ব্যাংকগুলো ইতোমধ্যে সুদের হার কমানোর ঘোষণা দিয়েছে।’
  
যেসব ব্যাংক এ সিদ্ধান্ত মানবে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

গত ১৪ এপ্রিল বেসরকারি ব্যাংক মালিকদের সঙ্গে এক বৈঠকে ব্যাংক ঋণের সুদের হার ১০ শতাংশের নিচে (সিঙ্গেল ডিজিট) নামিয়ে আনতে তাগিদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই বিভাগের আরো খবর

প্রধানমন্ত্রীর নামে ফেসবুক একাউন্ট খুলে প্রতারণা, পাঁচজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যসহ বিভিন্ন জাতীয় নেতাদের নামে ফেসবুক একাউন্ট ব্যবহার করে প্রতারণার অভিযোগে ৫ জনকে...

তৃতীয় দিনের মত চলছে সংরক্ষিত মহিলা আসনের জন্য মনোনয়ন ফরম বিক্রি

নিজস্ব প্রতিবেদক: বিপুল উৎসাহ উদ্দীপনায় তৃতীয় দিনের মত চলছে একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি।...

প্রধানমন্ত্রীসহ নেতাদের নামে ফেসবুক একাউন্ট ব্যবহারের অভিযোগে পাঁচজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যসহ বিভিন্ন জাতীয় নেতাদের নামে ফেসবুক একাউন্ট ব্যবহার করে প্রতারণার অভিযোগে ৫ জনকে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is