ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

2018-09-19

, ৮ মহাররম ১৪৪০

পাঁচ বছরে ১৩ লাখ কোটি টাকার প্রকল্প গ্রহণ করেছে সরকার: পরিকল্পনামন্ত্রী

প্রকাশিত: ০৫:০৫ , ২১ জুন ২০১৮ আপডেট: ০৪:২১ , ২২ জুন ২০১৮

নিজস্ব প্রতিবেদক: উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে, বর্তমান সরকারের পাঁচ বছরে প্রায় ১৩ লাখ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে, জানালেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। রাজধানীতে একনেকের ১৩৬তম সভা শেষে তিনি একথা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় পদ্মাসেতু প্রকল্পে বাড়তি ভূমি অধিগ্রহনের জন্য ১৪’শ কোটি টাকা অতিরিক্ত বরাদ্দ দেয়া হয়। এদিন, মোট ১৮ হাজার ৩৭২ কোটি টাকার ১৫টি প্রকল্পের অনুমোদন দেয়া হয় একনেক সভায়।

রাজধানীর আগারগাঁওয়ে পরিকল্পনা কমিশনের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি-একনেকের ১৩৬তম সভা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এই সভায়, পদ্মা সেতু প্রকল্পে অতিরিক্ত ভূমি অধিগ্রহণ, ই-পাসপোর্ট ও স্বয়ংক্রিয় সীমান্ত নিয়ন্ত্রণ ব্যবস্থাপনাসহ ১৫টি প্রকল্পের অনুমোদন দেয়া হয়।

বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল সংবাদ সম্মেলনে জানান, বর্তমান সরকারের মেয়াদে ১৩ লাখ ৩৩ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। এসব প্রকল্প আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি জনগণের জীবনমানের উন্নতিতে ব্যাপক ভূমিকা রাখছে।

এসময় মন্ত্রী জানান, পরিবর্তিত বিশ্বের আধুনিক প্রযুক্তির সাথে তাল মেলাতে ই-পার্সপোর্ট সেবা চালু হচ্ছে। আর পদ্মাসেতুর দিক পরিবর্তনের কারণে নতুন করে ভূমি অধিগ্রহণ করতে ১৪শ’ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

হাওর এলাকায় সড়ক যোগাযোগের নতুন প্রকল্প গ্রহণের ক্ষেত্রে এলিভেটেড ওয়েকে গুরুত্ব দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একনেক সভায় অনুশাসন দিয়েছেন বলেন জানান পরিকল্পনামন্ত্রী।

 

এই বিভাগের আরো খবর

নতুন ন্যূনতম মজুরি অন্যায্য : বিশ্লেষক ও শ্রমিক প্রতিক্রিয়া

নিজস্ব প্রতিবেদক: তৈরী পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি প্রায় ৫১ শতাংশ বাড়ানো হলেও একে জীবনযাত্রার ব্যয় বৃদ্ধির তুলনায় অপ্রতুল বলে মনে করছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is