ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-19

, ১০ রবিউল আউয়াল ১৪৪০

ঈদযাত্রায় কয়েকটি সড়কে ভোগান্তি

প্রকাশিত: ১২:৪৭ , ১৫ জুন ২০১৮ আপডেট: ১২:৪৭ , ১৫ জুন ২০১৮

বৈশাখী ডেস্ক: ঈদযাত্রায় ভোগান্তির কারণ হয়ে দাড়িয়েছে গাজীপুরের টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত ১২ কিলোমিটার রাস্তা। বৃষ্টি হলেই পানি জমে দেখা দিচ্ছে যানজট। এদিকে, মুন্সীগঞ্জ-ঢাকা মহাসড়ক ও লালমনিরহাট-বুড়িমারী সড়কে খানাখন্দের কারণে যান চলাচলে বিঘœ ঘটছে। তবে, ঢাকা-রংপুর রোডের বগুড়ার অংশে রাস্তার সংস্কার কাজ শেষ হওয়ায় স্বস্তিতে যাত্রী ও চালকরা।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত প্রায় সাড়ে ১২ কিলোমিটার সড়কে সামান্য বৃষ্টিতেই পানি জমে যানজট সৃষ্টি হচ্ছে। ঈদযাত্রার শেষ সময়ে মহাসড়কে যানবাহনের বাড়তি চাপ থাকায় ভোগান্তির আশঙ্কা রয়ে গেছে।

এদিকে, যানজট নিরসনে উদ্যেগ নেয়া হচ্ছে বলে জানালেন গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ডিএকে নাহীন রেজা।

এছাড়া, মুন্সীগঞ্জ-ঢাকা সড়কের ২৬ কিলোমিটারে সৃষ্টি হয়েছে খানাখন্দ। ঈদ যাত্রায় যেন যানজট এড়ানো যায় সেজন্য সড়ক সংস্কারে বাড়তি নজরদারি করা হচ্ছে বলে জানিয়েছে জেলা এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী আব্দুল আজিজ।

অন্যদিকে, ঢাকা রংপুর রোডের সিরাজগঞ্জ থেকে গাইবান্ধার গোবিন্দগঞ্জ পর্যন্ত প্রায় ৬৫ কিলোমিটারের বেশকিছু জায়গায় সংস্কার কাজ শেষ হয়েছে। ঈদযাত্রায় এ পথে কোন ভোগান্তি হবে না বলে আশা প্রকাশ করেছেন সড়ক ও জনপথ বিভাগের বগুড়া সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী সাদেকুল ইসলাম।

অন্যদিকে, লালমনিরহাট থেকে বুড়িমারী পর্যন্ত ১২০ কিলোমিটার সড়কের বিভিন্ন অংশে খানাখন্দ থাকায় অনেকটা ভোগান্তী নিয়ে গাড়ি চালাচ্ছেন চালকরা।

সড়কটি অস্থায়ীভাবে সংস্কার করা হলেও বর্ষার কারণে তা টেকসই হচ্ছে না বলে জানিয়েছে সড়ক বিভাগ।

 

এই বিভাগের আরো খবর

কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে চারঘণ্টা পর ফেরি চলাচল শুরু

মাদারীপুর প্রতিনিধি: ঘন কুয়াশার কারণে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে চার ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়েছে। শনিবার- ৪ নভেম্বর দিবাগত রাত...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is