ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫

2019-02-16

, ১০ জমাদিউল সানি ১৪৪০

নীলফামারীতে ঈদের আনন্দ নেই লক্ষাধিক কৃষকের

প্রকাশিত: ১২:৩৭ , ১৫ জুন ২০১৮ আপডেট: ১২:৩৭ , ১৫ জুন ২০১৮

নীলফামারী প্রতিনিধি: ঝড় ও শিলাবৃষ্টিতে ফসল নষ্ট হওয়ায় নীলফামারীতে ঈদের আনন্দ ফিকে হয়ে গেছে লক্ষাধিক কৃষকের। কোন ভাবে রোজা শেষ হলেও ঈদের কেনাকাটা নেই এসব পরিবারের। একমাস আগে কালবৈশাখী তান্ডবে লন্ডভন্ড হয়ে যাওয়া বাড়িঘর এখনো মেরামত করতে পারেনি অনেকেই।

নীলফামারীর ডোমার, ডিমলা ও জলঢাকা উপজেলার চিত্র এটি। এভাবেই মাটির সাথে মিশে আছে ভুট্টা ক্ষেত। বোরো ফসল নষ্ট হয়ে মিলেছে শুধু খড়। ২২ ইউনিয়নের বাড়িঘর লন্ডভন্ড হয়ে যাওয়ায় খোলা আকাশের নীচে ১ লাখ ১২ হাজার মানুষ।

ফলে ঈদ আনন্দ নেই ক্ষতিগ্রস্ত পরিবারগুলোতে। রমজান কোনভাবে শেষ করলেও ফসল নষ্ট হয়ে যাওয়ায় ঈদের কেনাকাটা করতে পারছেন না তারা।

ক্ষতিগ্রস্তদের জন্য বরাদ্দ দেয়া চাল, ঢেউটিন ও টাকার প্রয়োজনের তুলনায় একবারেই অপ্রতুল বলে জানালেন স্থানীয় সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার।

গত ১০ মে কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে শুধু ফসল কিংবা বাড়িঘরই ক্ষতিগ্রস্ত হয়নি, উপড়ে গেছে অসংখ্য গাছপালা, ধ্বংস হয়েছে অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান।

 

এই বিভাগের আরো খবর

সোহরাওয়ার্দী হাসপাতাল আংশিক সচল, অগ্নিকাণ্ড একটি সতর্ক সংকেত: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : অগ্নিকান্ডের প্রেক্ষিতে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাসেবা সাময়িক বন্ধ থাকার পর আবারো চালু হয়েছে।...

হাসপাতাল যখন নিজেই রোগী

শরীয়তপুর প্রতিনিধি: জনবল এবং ওষুধ সংকটসহ নানা সমস্যায় জর্জরিত শরীয়তপুর সদর হাসপাতাল। কাগজে কলমে হাসপাতালটি ১০০ শয্যার হলেও এখানে বাস্তবে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is