ঢাকা, শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ৫ মাঘ ১৪২৫

2019-01-19

, ১২ জমাদিউল আউয়াল ১৪৪০

ঈদে দুই ঘাটে বাড়তি ফেরি

প্রকাশিত: ১০:০৭ , ১৩ জুন ২০১৮ আপডেট: ০২:৫১ , ১৩ জুন ২০১৮

ডেস্ক প্রতিবেদন : ঈদযাত্রা নির্বিঘ্ন করতে প্রস্তুত কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুট। ভোগান্তি কমাতে সংস্কার করা হয়েছে সবক’টি ফেরি ঘাট। যাত্রী সেবায় থাকছে ২০টি ফেরি, ৮৭টি লঞ্চ, তিন শতাধিক স্পিড বোট। এরইমধ্যে চূড়ান্ত করা হয়েছে স্পিড বোট ও লঞ্চের ভাড়া। এদিকে, মহাসড়কে যানজট কমানোর উদ্যোগ নিয়েছে স্থানীয় প্রশাসন। অপ্রীতিকর পরিস্থিতি মেকাবেলায় সতর্ক রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

দক্ষিণবঙ্গের ২১ জেলার প্রবেশদ্বার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথ। ঈদ আসলেই এই রুটে যাত্রীদের চাপ বাড়ে কয়েকগুণ। ঈদে যাত্রায় ভোগান্তি কমাতে এরই মধ্যে সংস্কার করা হয়েছে সবক’টি ফেরি ঘাট।

এই রুটে ১৭টি ফেরি নিয়মিত চলাচল করলেও তা বাড়িয়ে করা হয়েছে ২০টি। পাশাপাশি রয়েছে ৮৭টি লঞ্চ ও তিনশতাধিক স্পিড বোট। এসব লঞ্চ ও স্পিড বোটের ভাড়া নির্ধারণ করে দিয়েছে বিআইডাব্লিউটিএ।

এদিকে, মহাসড়কে যানজট কমানোর উদ্যোগ নিয়েছে স্থানীয় প্রশাসন। ঈদের আগে ও পরের তিনদিন শিমুলিয়ায় পরিবহন ব্যবস্থাপনায় পরিবর্তন আনা হয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় বিশেষ ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

লঞ্চ ও স্পিড বোটে অতিরিক্ত যাত্রী পরিবহন ঠেকাতে ভ্রাম্যমান আদালত মাঠে থাকবে বলে জানালেন মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সায়লা ফারজানা। এছাড়া, ফিটনেসবিহীন নৌযান চলাচল বন্ধে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন বলেও জানান তিনি।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is