ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

2018-09-25

, ১৪ মহাররম ১৪৪০

বাজেটে না থাকলেও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে: শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ০১:৪৪ , ১১ জুন ২০১৮ আপডেট: ০১:৪৮ , ১১ জুন ২০১৮

নিজস্ব প্রতিবেদক: বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের অবস্থান কর্মসূচিতে আবারও বাধা দিয়েছে পুলিশ। জাতীয় প্রেস ক্লাবের সামনে তাঁরা অবস্থান নেওয়ার চেষ্টা করলে পুলিশ তাঁদের সরিয়ে দেয়। পরে তাঁরা প্রেস ক্লাবের সামনের রাস্তার উত্তর পাশে বিচ্ছিন্নভাবে অবস্থান নেন।

এদিকে, সচিবালয়ে সাংবাদিকদের শিক্ষামন্ত্রী বলেছেন, বাজেটে উল্লেখ না থাকলেও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এমপিওভুক্ত করা হবে।

পূর্বঘোষণা অনুযায়ী এমপিওভুক্তির দাবিতে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা আজ সকাল ১০টার পরপরই প্রেস ক্লাবের সামনে আসতে থাকেন। বেলা ১১টার আগে আগে তাঁরা পল্টনের দিক থেকে প্রেসক্লাবের সামনে আসার চেষ্টা করেন। কিন্তু পুলিশ তাঁদের সেখানে বাধা দিয়ে সরিয়ে দেয়। এরপর তাঁরা প্রেস ক্লাবের সামনের রাস্তার উত্তর পাশে বিচ্ছিন্নভাবে অবস্থান নেন। কিছুক্ষণ পর তাঁরা আবার প্রেসক্লাবের সামনে আসতে চাইলে পুলিশ আবারও বাধা দেয়।
এদিকে, আজ সোমবার সচিবালয়ে এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ রমজান মাসে কষ্ট করে শিক্ষকদের আন্দোলন না করতে অনুরোধ জানান। তিনি বলেন, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে। এ বিষয় কাজও চলছে। তাই শিক্ষকদের আন্দোলনের প্রয়োজন নেই।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, বাজেটে অনেক বিষয়ে উল্লেখ করে দেওয়া নেই। এটা জরুরি বিষয়ও নয়। শিক্ষা মন্ত্রণালয়ের জন্য যে বরাদ্দ দেওয়া হয়েছে, সেটা ফয়সালা করে এমপিওভুক্ত করা হবে। তবে কতগুলো প্রতিষ্ঠানকে করা হবে সে বিষয়ে কিছু বলেননি। 
 

এই বিভাগের আরো খবর

পরিচ্ছন্নতা কর্মসূচিতে রেকর্ড: ‘গিনেস বুক’এ ডিএসসিসি’র নাম

আন্তর্জাতিক ডেস্ক: ভারতকে পিছনে ফেলে পরিচ্ছন্নতা কর্মসূচিতে রেকর্ড গড়লো বাংলাদেশ। ‘গিনেস বুক অব ওয়ার্ল্ডে’ নাম লিখিয়েছে ঢাকা দক্ষিণ...

খালেদার চিকিৎসার নির্দেশনা চেয়ে রিটের শুনানি মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক: বিশেষায়িত হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসার নির্দেশনা চেয়ে করা রিটের শুনানির জন্য আগামীকাল মঙ্গলবার দিন ধার্য করেছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is