ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

2018-09-26

, ১৫ মহাররম ১৪৪০

বাস-ট্রেনে নেই উপচে পড়া ভিড়

প্রকাশিত: ১২:৪৪ , ১১ জুন ২০১৮ আপডেট: ১২:৫১ , ১১ জুন ২০১৮

নিজস্ব প্রতিবেদক: ঈদযাত্রায় ঘরমুখো মানুষ রাজধানী ছাড়তে শুরু করেছে। কিন্তু নগরী থেকে ছেড়ে যাওয়া বাস-ট্রেনে নেই উপচে পড়া ভিড়। দেখা যায়নি, ট্রেনের সিডিউল বিপর্যয়ও। এদিকে, বাস টার্মিনালগুলো একেবারেই ফাঁকা।

দুয়ারে কড়া নাড়ছে ঈদ। প্রিয়জনদের সাথে নিয়ে ঈদ করতে দু’-তিনদিন আগে থেকেই রাজধানী ছাড়তে শুরু করেছে মানুষ। তবে, বিগত বছরগুলোর তুলনায় কমলাপুর রেলওয়ে স্টেশনে ভিড় একটু কমই চোখে পড়েছে।

প্রচণ্ড ঠাসাঠাসি ও হৈ হুল্লোর কম থাকায় খুশি যাত্রীরা। টিকেট সংগ্রহের যুদ্ধ যতটা প্রকট ছিলো, ঈদযাত্রায় সেই ভোগান্তির মুখে পড়তে হয়নি বলে জানালেন যাত্রীরা।

আর ট্রেনের সিডিউল বিপর্যয় না থাকায় স্টেশনে অপেক্ষা করতে হচ্ছে না যাত্রীদের। এরপরেও ঘরে না ফেরা পর্যন্ত নিশ্চয়তা পাচ্ছেন না রেল যাত্রীরা।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যনেজার সিতাংশু চক্রবর্তী বললেন, ঈদযাত্রী নিয়ে বিভিন্ন রুটে প্রতিদিন ৬৬টি ট্রেন ছেড়ে যাচ্ছে। বুধবার যোগ হবে আরো ৫টি ট্রেন। এছাড়া, প্রতিটি ট্রেনেই দেয়া হচ্ছে স্ট্যান্ডবাই টিকিট।

এদিকে, রাজধানীর বাস টার্মিনালগুলোর চিত্র একেবারেই ভিন্ন। নেই যাত্রী। রাস্তার অবস্থা ভাল না থাকাতে দুষলেন পরিবহন সংশ্লিষ্টরা।

ঘরমুখো মানুষের ঈদযাত্রা যেন নির্বিঘ্ন হয়- সেটাই প্রত্যাশা সবার।

 

 

 

 

 

এই বিভাগের আরো খবর

৬ ঘন্টা পর ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেন চলাচল স্বাভাবিক

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় মালবাহী ট্রেনের ইঞ্জিন ও বগি লাইনচ্যুত হবার ৬ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।...

‘সড়ক পরিবহন আইন’ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আশা, কঠোর প্রয়োগের দাবি

নিজস্ব প্রতিবেদক: সড়কে শৃঙ্খলা ও নিরাপদ সড়ক নিশ্চিত করতে সংসদে পাস হওয়া ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছেন...

দুই ঘাটে ফেরি চলাচল ব্যহত

ডেস্ক প্রতিবেদন : পদ্মায় পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে শিমুলিয়া কাঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফলে দুর্ভোগে পড়েছেন যাত্রী...

গণপরিবহনে শৃঙ্খলা আনতে কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা আনা, যানজট নিরসনে বাস রুট নির্ধারণ করা ও কোম্পানির মাধ্যমে বাস পরিচালনা পদ্ধতি প্রবর্তন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is