ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-17

, ৮ রবিউল আউয়াল ১৪৪০

দেহরক্ষীদের চোখে কেন কালো সানগ্লাস ?

প্রকাশিত: ১২:৫২ , ১০ জুন ২০১৮ আপডেট: ১২:৫২ , ১০ জুন ২০১৮

ডেস্ক প্রতিবেদন: দেহরক্ষীরা বেশির ভাগ সময় চোখে কেন কালো চশমা পরে থাকেন। চোখে কালো রোদ চশমা, পরনে কালো বা অন্য রঙের সাফারি স্যুট, সুঠাম স্বাস্থ্যের এই দেহরক্ষীরা এক কথায় তারকাদের ছায়াসঙ্গী। শিল্পপতি থেকে রাজনৈতিক নেতা, রুপালি পর্দার তারকা থেকে খেলোয়াড় বা হেভিওয়েট কর্তাব্যক্তিদের রক্ষায় এরা সব সময় তৈরি। 

এই দেহরক্ষী বা বডিগার্ডরা বেশির ভাগ সময় চোখে কালো চশমা পরে থাকেন। তারকাদের সঙ্গে কোনও অনুষ্ঠানে হোক বা গুরুগম্ভীর রাজনৈতিক বৈঠক, দেহরক্ষীদের চোখে দেখা যায় কালো সানগ্লাস। 

অনেকে মনে করেন, ফ্যাশন বা স্মার্ট দেখানোর জন্যই দেহরক্ষীরা  চোখে সানগ্লাস পরেন। কিন্তু এ ধারণা সম্পূর্ণ ভুল। এর পিছনে ওতপ্রোত ভাবে জড়িয়ে রয়েছে নিরাপত্তার বিষয়টিও। দেহরক্ষীর প্রশিক্ষণ দেওয়ার সময়েই তাঁদের এই বিষয়ে সচেতন করে দেওয়া হয় ।  

প্রথমত, কোনও অপরাধীর চোখকে ধুলো দিতেই এই বিশেষ ট্রিক ব্যবহার করেন দেহরক্ষীরা। সানগ্লাস থাকায় তাঁদের নজর ঠিক কোথায়, কাদের অনুসরণ করছে সেটা বোঝা সম্ভব হয় না। ফলে খুব সহজেই চারপাশে নজরদারি চালানো যায়। 

দ্বিতীয়ত, ফ্ল্যাশ লাইট বা সূর্যরশ্মির হাত থেকে বাঁচতেও কালো রোদ চশমা ব্যবহার করেন বডিগার্ডরা। তাঁদের ফোকাস থাকে নিরাপত্তার দিকে, তাই কোনও অবস্থাতেই যাতে মনোযোগ বিচ্যুতি না ঘটে তাই এই ব্যবস্থা। 

তা ছাড়া, দেহরক্ষীরা প্রতিকূলতার মুখোমুখি হতে হয়। চোখের সুরক্ষার জন্যও সানগ্লাস ব্যবহার করেন দেহরক্ষীরা। 
 

 

এই বিভাগের আরো খবর

হঠাৎ অদৃশ্য হয় যে প্রাণী

ডেস্ক প্রতিবেদন: সমুদ্রে কিছু প্রাণী অদৃশ্য হতে পারে। বিষয়টি নানা প্রশ্ন জাগায়। আসলে কি এমন প্রাণী আছে? হ্যাঁ, কিছু প্রাণী রয়েছে যারা নিজের...

মাছও রাস্তা পার হয়!

ডেস্ক প্রতিবেদন : রাস্তার মাঝখানে বেশ খানিকটা জায়গা ফাঁকা। দুই পাশেই যানবাহনের ছোট সারি। হঠাৎ দেখায় মনে হদে পারে ট্রাফিক সিগনালে আটকে আছে...

কাজের ফাঁকে বিরতি নিন

ডেস্ক প্রতিবেদন: বিশ্বব্যাপী হার্ট অ্যাটাকে মৃত্যুর হার বাড়ছে। হৃদরোগের ঝুঁকিতে আছে বহু মানুষ। সাম্প্রতিক এক সমীক্ষা প্রতিবেদন বলছে,...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is