ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-21

, ১২ রবিউল আউয়াল ১৪৪০

ঈদযাত্রায় যানজট পোহাতে হবে না: ওবায়দুল কাদের

প্রকাশিত: ১২:৫৬ , ০৯ জুন ২০১৮ আপডেট: ১০:৫০ , ০৯ জুন ২০১৮

নিজস্ব প্রতিবেদক: ঈদ সামনে রেখে মহাসড়কে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে। ভাঙ্গাচোরা রাস্তা আর সড়কে চলমান উন্নয়ন কাজের জন্য বাড়িফেরা মানুষের ভোগান্তি বেড়েছে।  তবে, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুর কাদের জানালেন, গেলো বছরের চেয়ে সড়ক-মহাসড়কের অবস্থা ভালো। তাই অযথা আতঙ্ক সৃষ্টি না করতে সবার প্রতি আহ্বান জানান তিনি। এদিকে,  রোববার থেকে ট্রেনে বাড়ি ফিরতে শুরু করবেন ঢাকাবাসী।

শুরু হয়ে গেছে ঈদে ঘরমুখো মানুষের যাত্রা। মহাসড়কে চলমান উন্নয়নকাজের কারণে অনেক স্থানে যানজটের সৃষ্টি হচ্ছে। যানবাহন চলছে ধীরগতিতে। ঢাকা থেকে গাজীপুর-চন্দ্রা হয়ে টাঙ্গাইল মহাসড়ক এবং ঢাকা থেকে কাঁচপুর-মেঘনাঘাট হয়ে নোয়াখালী ও চট্টগ্রামগামী যাত্রীদের ভোগান্তি বেড়েছে। ঈদে বাড়ি ফেরা মানুষের যাত্রা নির্বিঘœ করতে বিআরটিএ’র কর্মকর্তা ও পরিবহণ মালিকদের সাথে বৈঠক করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঈদ যাত্রা নিরাপদ ও নির্বিঘœ করতে মহাসড়কের উন্নয়ন কাজ বন্ধ রাখা এবং যানজট ও অন্যান্য ভোগান্তি কমাতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে বলে বৈঠক শেষে জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মন্ত্রী জানান, মহাসড়কে ব্যাটারি চালিত ও ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধে কঠোর ব্যবস্থা  নেয়া হয়েছে। উল্টোপথে গাড়ি চলাচল নিয়ন্ত্রনে পুলিশকে নজরদারি বাড়ানোর নির্দেশনা দেয়া হয়েছে। শৃঙ্খলা থাকলে মহাসড়কে যানজট সৃষ্টি হবে না বলেও মনে করেন ওবায়দুল কাদের।

এদিকে, ট্রেনের যাত্রীদের ঈদে বাড়ি ফেরা শুরু হচ্ছে রোববার থেকে। চাঁদ রাত পর্যন্তপ্রতিদিন প্রায় ১ লাখ যাত্রী নিয়ে কমলাপুর থেকে বিভিন্ন গন্তব্যে ঈদের বিশেষ ট্রেন ছেড়ে যাবে বলে জানিয়েছেন রেলওয়ের কর্মকর্তারা।

 

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is