ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-17

, ৮ রবিউল আউয়াল ১৪৪০

ঢাকা-নারায়ণগঞ্জ ও ঢাকা-মুন্সিগঞ্জ মহাসড়কে খানাখন্দ

প্রকাশিত: ০৩:০৬ , ০৮ জুন ২০১৮ আপডেট: ০৭:৫৮ , ০৯ জুন ২০১৮

নারায়ণগঞ্জ প্রতিনিধি: ঢাকা-নারায়ণগঞ্জ ও ঢাকা-মুন্সিগঞ্জ মহাসড়কে প্রায় ২০ কিলোমিটার সড়কে খানাখন্দের সৃষ্টি হয়েছে। যান চলাচলের অযোগ্য হয়ে পড়েছে সড়কটি। এ কারণে প্রতিনিয়ত যানজটের পাশাপাশি নানা দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রীরা। খানাখন্দের কারণে প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা।

ঢাকা-মুন্সিগঞ্জ ও ঢাকা-নারায়ণগঞ্জ মহাসড়কের চিত্র এটি। সড়কের পাশেই গড়ে উঠেছে অনেক শিল্প প্রতিষ্ঠান। এ সড়কে যাতায়াত করে মালবাহি ট্রাক, গণপরিবহনসহ বিভিন্ন যানবাহন।

তবে, খানাখন্দের কারণে বিসিক থেকে পঞ্চবটি, ফতুল্লা, চাষাড়া এলাকা পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার সড়কের অবস্থা বেহাল। জনসাধারণ ও যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে মহাসড়কটি। বৃষ্টি নামলে সড়কের অবস্থা আরো খারাপ হয়। বিভিন্ন স্থানে তৈরি হওয়া গর্তগুলোতে হাটু পানি জমে থাকে দীর্ঘ সময়। পানি কমলে হয়ে পড়ে কর্দমাক্ত। জলজটে সড়কে বিভিন্ন যানবাহন বিকল হয়ে যায়। সৃষ্টি হয় যানজটের। সড়ক নিয়ে ভুক্তভোগীদের অভিযোগের অন্ত নেই। কিন্তু নজর নেই সংশ্লিষ্টদের।  

খান্দাখন্দের কারণে ঠিকমত চালাতে না পারার অভিযোগের পাশাপাশি গাড়ি নষ্ট হয়ে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করলেন চালকেরা।

সড়ক ও জনপথ বিভাগের কোন কর্মকর্তা এ সড়কের পরিস্থিতি নিয়ে কথা বলতে রাজি হননি। তবে, জেলা প্রশাসক রাব্বি মিয়া সড়কের বেহাল দশার কথা স্বীকার করে জানান, সড়কের পাশে পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় সড়ক দ্রুত নষ্ট হয়ে যাচ্ছে। সড়ক সংস্কারের জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। শিগগিরি সংস্কার করা সম্ভব হবে বলে জানান তিনি।

দ্রুত এই সড়কের সংস্কারের দাবি জানিয়েছেন জনপ্রতিনিধিরা।

 

এই বিভাগের আরো খবর

পরিবহন ধর্মঘটে ভোগান্তি চরমে

নিজস্ব প্রতিবেদক : সড়ক পরিবহন আইন সংস্কারসহ ৮ দফা দাবিতে সকাল ৬টা থেকে সারাদেশে চলছে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is