ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-19

, ১০ রবিউল আউয়াল ১৪৪০

ঢাকা-বরিশাল নৌ-রুটে লঞ্চের আগাম টিকেট বিক্রি শুরু

প্রকাশিত: ০৯:২৬ , ০৪ জুন ২০১৮ আপডেট: ১১:৪৮ , ০৪ জুন ২০১৮

বরিশাল প্রতিনিধি: ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে ঢাকা-বরিশাল নৌ-রুটে লঞ্চ যাত্রীদের মাঝে স্পেশাল সার্ভিসের আগাম টিকেট বিক্রি শুরু হয়েছে। তাই বরিশালের কাউন্টারগুলোতে ভিড় জমিয়েছে ঘরমুখো মানুষ। স্পেশাল সার্ভিসের আগাম টিকেট দেয়া হলেও বেশিরভাগ মানুষ টিকেট না পাওয়ার শঙ্কায় রয়েছেন। এদিকে, লঞ্চ কর্তৃপক্ষ বলছে, চাহিদা মতো টিকেট দেয়া ও কালোবাজারি রোধে যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে।

কম খরচে ভ্রমণ ও পণ্য পরিবহনে বরাবরই জনপ্রিয় বরিশাল-ঢাকা নৌ-রুট। তাই প্রতিবছরই ঈদকে ঘিরে এই রুটে থাকে যাত্রীদের বাড়তি চাপ। ব্যাপক চাহিদার জন্য এসময়টায় লঞ্চের টিকেট পাওয়া খুবই দুস্কর। তাই অগ্রিম টিকিট পেতে সকাল থেকে রাত পর্যন্ত ভিড় জমায় যাত্রীরা।

এ বছরও সাধারণ সার্ভিসে অগ্রিম টিকিট দেয়ার উদ্যোগ নিয়েছে লঞ্চ কর্তৃপক্ষ। এরইমধ্যে আগাম আবেদন বা স্লিপ জমা নিয়েছে কয়েকটি লঞ্চ কোম্পানি। সে অনুযায়ী দু’চার দিনের মধ্যেই সাধারণ সার্ভিসে আগাম টিকিট দেয়া শুরু করা হবে।

এদিকে, এবছর একটু আগে থেকেই কাউন্টার থেকে স্পেশাল সার্ভিসের টিকিট বিতরণ শুরু করা হয়েছে। বরিশালের লঞ্চ কাউন্টারগুলোতে আগাম টিকিট পেয়ে খুশি অনেকেই। তবে টিকেট পাবেন কিনা, তা নিয়ে অনেক যাত্রীই রয়েছে নানা শঙ্কায়।

লঞ্চ কর্তৃপক্ষ বরিশাল সুন্দরবন নেভিগেশনের ব্যবস্থাপনা পরিচালক আকতার হোসেন আকেজ বলছে, চাহিদা মতো টিকেট দেয়া ও কালোবাজারি রোধে যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে।

আগামী ১৩ তারিখ থেকে স্পেশাল লঞ্চ যাত্রা শুরু করবে। প্রতিদিন ঢাকা-বরিশাল রুটে ১৮টি নৌ-যান চলবে বলে জানিয়েছে লঞ্চ কর্তৃপক্ষ।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is