ঢাকা, রবিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২ ফাল্গুন ১৪২৫

2019-02-24

, ১৮ জমাদিউস সানি ১৪৪০

‘শেখ হাসিনা ধরলা সেতু’র উদ্বোধন

প্রকাশিত: ১০:২৪ , ০৩ জুন ২০১৮ আপডেট: ১২:৩২ , ০৩ জুন ২০১৮

কুড়িগ্রাম প্রতিনিধি: উত্তরাঞ্চলের দ্বিতীয় বৃহত্তম সড়ক সেতু ‘শেখ হাসিনা ধরলা সেতু’র উদ্বোধন করা হয়েছে। সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে ২০১২ সালের ২০ সেপ্টেম্বরে ফুলবাড়ী উপজেলার কুলাঘাট এলাকায় ২য় ধরলা সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। তবে, জনসাধারণের যাতায়াতের সুবিধার্থে উদ্বোধনের আগেই চলাচলের জন্য সেতুটি খুলে দেয়া হয়েছিল।

কুড়িগ্রাম জেলার যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ২০১২ সালের ২০ সেপ্টেম্বর ফুলবাড়ী উপজেলার কুলাঘাট এলাকায় ২য় ধরলা সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরবর্তীতে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের তত্বাবধানে ২০১৪ সালে ৯শ’ ৫০ মিটার দীর্ঘ এ সেতুটির নির্মান কাজ শুরু হয়। গত বছরের ডিসেম্বরে শেষ হয় সেতুটির নির্মান কাজ। সেতুটি নির্মাণে খরচ হয় প্রায় ২’শ কোটি টাকা।

তবে সেতুটির উদ্বোধন না হওয়ায় এর সুফল পাচ্ছিল না এলাকাবাসী। প্রায় ৫০ কিলোমিটার পথ অতিরিক্ত চলাচল করতে হত ফুলবাড়ী, নাগেশ্বরী, ভুরুঙ্গামারী, কুড়িগ্রাম সদর ও লালমনিরহাটের প্রায় ১০ লাখ মানুষকে। সম্প্রতি স্বপ্নের এই ২য় ধরলা সেতু যাতায়াতের জন্য উন্মুক্ত করে দেয় স্থানীয় প্রশাসন।

সেতুটির কারণে প্রান্তিক এ জেলার ব্যবসা-বাণিজ্য, চিকিৎসাসহ সার্বিক উন্নয়ন আরো গতিশীল হওয়ার প্রত্যাশা স্থানীয় ও বিশিষ্টজনদের।

জেলা প্রশাসক সুলতানা পারভীন জানায়, প্রধানমন্ত্রীর নির্দেশেই বর্ষা মৌসুম ও আসন্ন ঈদ উপলক্ষ্যে স্থানীয়দের সুবিধার্থেই সেতুটি উন্মুক্ত করা হয়েছে।

সেতুর আনুষ্ঠানিক উদ্বোধনের ফলে অঞ্চলটির আর্থ-সামাজিক প্রেক্ষাপট পরিবর্তনের সাথে জীবনযাত্রারও উন্নয়নের প্রত্যাশা সকলের।

 

এই বিভাগের আরো খবর

সড়কে শৃঙ্খলা ফেরাতে শাজাহান খানের নেতৃত্বে মন্ত্রণালয়ের কমিটি

নিজস্ব প্রতিবেদক : সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানকে প্রধান করে ১৫ সদস্যের কমিটি গঠন করেছে সড়ক পরিবহন ও সেতু...

কর্ণফুলি নদীতে টানেল খনন কাজের উদ্বোধন ২৪ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক : আগামী ২৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্ণফুলি নদীতে টানেল খনন কাজের উদ্বোধন করবেন জানিয়ে সড়ক পরিবহন মন্ত্রী...

বঙ্গবন্ধু সেতুতে ৪৯৮৮ কোটি ৪৯ লাখ টাকা টোল আদায় : সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু সেতুতে গত ডিসেম্বর পর্যন্ত ৪ হাজার ৯শ ৮৮ কোটি ৪৯ লাখ টাকার টোল আদায় হয়েছে বলে সংসদকে জানালেন সড়ক পরিবহন ও...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is