ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-19

, ১০ রবিউল আউয়াল ১৪৪০

ঘরে বসেই বানান চিকেন ফ্রাই

প্রকাশিত: ০৫:৩৪ , ৩১ মে ২০১৮ আপডেট: ০৫:৩৪ , ৩১ মে ২০১৮

ডেস্ক প্রতিবেদন:  বিদেশি খাবারের স্বাদ নিতে অনেকে ছুটে যান রেস্টুরেন্টে। কিন্তু এখন থেকে রেস্টুরেন্টে না গিয়ে ঘরে বসেই তৈরি করুন চিকেন ফ্রাই। জেনে নিন কীভাবে বানাবেন চিকেন ফ্রাই।  

উপকরণ: মুরগির রান ৫,৬টি। আদাবাটা ১ চা-চামচ। রসুনবা ১ চা-চামচ, প্রাণ গুঁড়ামরিচ ১ চা-চামচ। সামান্য লাল রং। তান্দুরি মসলা ১ চা-চামচ। লেবুর রস ১ টেবিল চামচ। কর্নফ্লাওয়ার ২ টেবিল-চামচ। কাঁচামরিচ কুচি করা ৩টা। প্রাণ চাট মাসালা আধা চা-চামচ। লবণ পরিমাণ মতো।

পদ্ধতি: মুরগির রানগুলো ভাল করে পরিষ্কার করে নিন। মাংসগুলো একটি পাত্রে রেখে তাতে সব মসলা নিয়ে ভালো করে মাখিয়ে এক ঘণ্টার জন্য রেখে দিন। সম্ভব হলে সারা রাত ফ্রিজে রেখে দিতে পারেন মেরিনেইশনের জন্য। 

ফ্রাই করার কিছু আগে, সামান্য কিছু ময়দা পাত্রে নিয়ে ভালো করে মাংসে লাগিয়ে নিন। এবার ফ্রাই প্যানে ডুবো তেলে ভেজে তুলুন। 

মনে রাখবেন, হালকা তাপে এদিক ওদিক উল্টেপাল্টে ভালো করে ভাজতে হবে। ভাজা কেমন হবে সেটা আপনার ইচ্ছা। তবে মাংসের ভেতরটা মজলো কিনা তা দেখে নিতে হবে। ব্যস, পরিবেশনের জন্য প্রস্তুত।

এই বিভাগের আরো খবর

তেলাপোকার উৎপাতে অতিষ্ঠ?

ডেস্ক প্রতিবেদন: ছোট ছোট তেলাপোকাগুলো ঘরের বিভিন্ন জায়গায় যখন ঘুরে বেড়ায়, এদের তাড়াতে রীতিমতো যুদ্ধ করেও তেমন ‍উপকার পাওয়া যায় না। চাইলে...

ঘর থেকে জীবাণু দূর করার নিয়ম

ডেস্ক প্রতিবেদন: অনেকেই দিনের বেলা জানালায় পর্দা দিয়ে রাখেন। এমনকি সূর্যের আলো এসে ঘর গরম হয়ে যাবে, তা ভেবেও ভারী পর্দা ব্যবহার করেন অনেকে।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is