ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-20

, ১১ রবিউল আউয়াল ১৪৪০

পাকশী রেলওয়ের আড়াই হাজার একর জমি দখলদারদের কবলে

প্রকাশিত: ০৭:৪৫ , ৩১ মে ২০১৮ আপডেট: ১০:১৯ , ৩১ মে ২০১৮

পাবনা প্রতিনিধি: দখলদারদের কবলে চলে গেছে রেলওয়ের পশ্চিমাঞ্চল বিভাগের পাকশীর প্রায় আড়াই হাজার একর জমি। বিভিন্ন সময় অভিযানের মাধ্যমে দখলদারদের উচ্ছেদ করে রেল কর্তৃপক্ষ। তবে লোকবল ও সংরক্ষণের অভাবে আবারো বেহাত হয়ে যায় এসব জমি। এজন্য, জনবল সংকট ও সরকারি বিভিন্ন বিভাগের সমন্বয়হীনতাকেই দুষলেন রেলের পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা।

রেলওয়ের পশ্চিমাঞ্চল বিভাগের পাকশীতে প্রায় আড়াই হাজার একর জমি অবৈধ দখলে চলে গেছে। পশ্চিমাঞ্চল বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তার তথ্যমতে, পাকশীর আওতায় রেলওয়ের জমির পরিমাণ প্রায় ২৬ হাজার ৩শ’ ৬ একর। এর মধ্যে প্রায় ২ হাজার ৪শ’ ৭০ একর জমি চলে গেছে দখলদারদের হাতে। যার মূল্য প্রায় হাজার কোটি টাকা।

দখলদারদের উচ্ছেদ করতে মাঝেমধ্যেই চলে অভিযান। কিন্তু আবারো বেহাত হয়ে যায় উদ্ধার করা জমি। এজন্য, জনবলের অভাব ও সরকারি বিভিন্ন বিভাগের মধ্যে সমন্বয়হীনতাকেই দুষলেন পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ইউনুছ আলী। তিনি জানালেন, আইন মেনেই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন তারা। পর্যায়ক্রমে সব জমি উদ্ধার করা হবে বলে জানান তিনি।

এদিকে, দখলের জন্য অভিযুক্তরা বলছেন, দীর্ঘদিন ধরেই তারা এখানে বসবাস করছেন। কেউ কেউ দাবি করলেন লিজ নিয়েই এসব জায়গায় রয়েছেন তারা।

রেল কর্তৃপক্ষ জানালেন, জমি দখল হওয়ার প্রেক্ষিতে থানায় লিখিত অভিযোগও দিয়েছেন তারা। আশা করছেন, আস্তে আস্তে কমে আসবে দখলি জমির পরিমাণ।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is