ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

2018-09-22

, ১১ মহাররম ১৪৪০

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে গ্রীষ্মকালীন-ঈদের ছুটি আজ থেকে শুরু

প্রকাশিত: ০৯:০৯ , ২০ মে ২০১৮ আপডেট: ০৯:০৯ , ২০ মে ২০১৮

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গ্রীষ্মকালীন, শবে কদর, জুমাতুল বিদা, ঈদুল ফিতরের ছুটি আজ রোববার থেকে শুরু হচ্ছে।

বিশ্ববিদ্যালয় ক্যালেন্ডার অনুযায়ী, আজ ২০ মে থেকে শুরু হয়ে ২৮ জুন বৃহস্পতিবার পর্যন্ত চলবে ছুটি। ১ জুলাই (রবিবার) থেকে যথারীতি বিশ্ববিদ্যালয়ের সব ধরনের একাডেমিক কার্যক্রম শুরু হবে। তবে প্রশাসনিক কার্যক্রম ২৪ জুন (রবিবার) থেকেই শুরু হবে। এছাড়াও ২৭ মে থেকে ৭ জুন পর্যন্ত (শুক্র ও শনিবার বাদে) প্রশাসনিক অফিসসমূহ খোলা থাকবে।

দীর্ঘ এই ছুটিতে স্বাভাবিক নিয়মে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো বন্ধ থাকবে। তবে কিছু বিভাগের চূড়ান্ত পরীক্ষা চলমান থাকায় আবাসিক শিক্ষার্থীদের অসুবিধার কথা মাথায় রেখে শুধুমাত্র পরীক্ষার্থীদের হলে থাকার অনুমতি দেয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের হল প্রাধ্যক্ষরা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. দুলাল চন্দ্র নন্দী বলেন, ৭ জুন আবাসিক হলগুলো সিলগালা করে দেয়া হবে। তবে কোনো শিক্ষার্থীর যদি পরীক্ষা থাকে তবে প্রশাসনের উপস্থিতিতে তাকে অবস্থানের অনুমতি দেয়া হবে।

নওয়াব ফয়জুন্নেসা চৌধুরাণী হলের প্রভোস্ট এন. এম. রবিউল আউয়াল চৌধুরী বলেন, ছাত্রীদের আবাসিক হল আজ থেকে বন্ধ হবে। তবে যে সকল ছাত্রীদের পরীক্ষা আছে তারা হল প্রশাসনকে লিখিত দিয়ে হলে থাকতে পারবে। বিশ্ববিদ্যালয় খোলার এক সপ্তাহ আগে হল খুলে দেয়া হবে।

 

এই বিভাগের আরো খবর

বান্দরবানে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত 

বান্দরবান প্রতিনিধি: বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে আনোয়ার হোসেন প্রকাশ ওরফে বলি আনোয়ার নামে এক ডাকাত নিহত হয়েছে।...

বঙ্গোপসাগরে ১৫টি ট্রলার ডুবি: নিখোঁজ দুই শতাধিক 

বরগুনা প্রতিনিধি: বৈরী আবহাওয়ায় বঙ্গোপসাগরে প্রচণ্ড ঝড়ের কবলে পড়ে ১৫টি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে নিখোঁজ রয়েছেন অন্তত দুই শতাধিক জেলে।...

৬ ঘন্টা পর ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেন চলাচল স্বাভাবিক

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় মালবাহী ট্রেনের ইঞ্জিন ও বগি লাইনচ্যুত হবার ৬ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is